বসিরহাটে দখল করা CPIM পার্টি অফিস ফেরাল TMC! মিষ্টি মুখ দুই দলের

তৃণমূলের বিধায়ক ও ব্লক সভাপতি শাহানূর মণ্ডলের কাছে পৌঁছলে তিনি দখল হওয়া পার্টি অফিসের তালা খুলে সেই অফিস ফিরিয়ে দেন স্থানীয় সিপিএম নেতৃত্বের হাতে।

Updated By: Jun 22, 2021, 05:21 PM IST
বসিরহাটে দখল করা CPIM পার্টি অফিস ফেরাল TMC! মিষ্টি মুখ দুই দলের

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনের আগেই বসিরহাটের সিপিএমের পার্টি অফিস দখল করেছিল তৃণমূল আশ্রিতরা। সেই খবর তৃণমূলের বিধায়ক ও ব্লক সভাপতি শাহানূর মণ্ডলের কাছে পৌঁছলে তিনি দখল হওয়া পার্টি অফিসের তালা খুলে সেই অফিস ফিরিয়ে দেন স্থানীয় সিপিএম নেতৃত্বের হাতে।

এদিকে, এই ঘটনায় কার্যত চোখে জল ও আবেগ ছিল সিপিআইএম-তৃণমূলের। এই ঘটনার পর দুই দলই মিষ্টি মুখ করায় একে অপরকে। এদিন এই ঘটনার স্বাক্ষী থাকলে বসিরহাটের পিঁফা অঞ্চলের মানুষ। গত ২ মে রাজ্যজুড়ে সবুজ ঝড়ের দাপটে বামপন্থীরা একটিও আসন না পেয়ে অস্তিত্ব হারায়। 

আরও পড়ুন, মালবাজার পুলিসের তৎপরতায় গ্রেপ্তার অস্ত্র-সহ ১ যুবক, নেশার সামগ্রী-সহ গ্রেপ্তার আরও এক

বরং এ রাজ্যে বিরোধী শক্তি হিসাবে উঠে আসে গেরুয়া শিবির। সিপিআইএম-এর দাবি, ওই সময়ে বসিরহাট দক্ষিণ বিধানসভার অন্তর্গত পিঁফা অঞ্চলের তাদের কৃষক সভার অফিসটি দখল করে তৃণমূলের বাহিনী।

এদিকে অফিস হারিয়ে কার্যত অসহায় হয়ে পড়ে বামকর্মী সমর্থকরা। প্রসঙ্গত, ১৯৮৫ সালে বামেদের এই অফিসটি স্থাপিত হয়েছিল। কিন্তু সেই সময় এই অফিসটি হারিয়ে অসহায় বোধ করে বাম শিবির। বিষয়টি নিয়ে একাধিক বৈঠকও হয়।

 এ দিন বসিরহাট দক্ষিণের বিধায়ক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায়, ব্লক সভাপতি সাহানুর মণ্ডল এবং বসিরহাট থানার আই সি সুরিন্দার সিংহের উপস্থিতিতে বাম পার্টি অফিসের চাবি তুলে দেওয়া হয় সিপিএম নেতা তথা জেলা কমিটির সদস্য রাজু আহমেদের হাতে। রাজু বলেন,‘‘তৃণমূল নেতাদের ধন্যবাদ। এটা অনন্য নজির হয়ে থাকবে।

.