Covid 19: মাদুলিতেই উধাও হবে করোনা! হলদিয়ার 'বাবা'-কে খুঁজছে পুলিস

মাদুলির দাম কত, জানেন?

Updated By: Jan 17, 2022, 07:47 PM IST
Covid 19:  মাদুলিতেই উধাও হবে করোনা! হলদিয়ার 'বাবা'-কে খুঁজছে পুলিস

নিজস্ব প্রতিবেদন: খরচ হবে ১৫ হাজার টাকা। ভ্যাকসিন নয়, মাদুলি কিনে পরলেই উধাও হয়ে যাবে করোনা (Covid 19)! সঙ্গে মানতে হবে কিছু নিয়ম। অতিমারির সময়ে রীতিমতো ব্যবসা ফেঁদে বসেছিলেন। হলদিয়ার (Haldia) এই 'মাদুলিবাবা'র খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিস। অভিযুক্ত পলাতক।

অভিযুক্তের নাম সৈয়দ আব্দুল কাদের। বাড়ি, পূর্ব মেদিনীপুরের হলদিয়া শিল্পাঞ্চলের (Haldia Industrial Area) পার্শ্ববর্তী সুতাহাটার রামচন্দ্রপুরে। তাঁর দাবি, 'করোনা কোনও ভাইরাসঘটিত রোগ নয়। এটা আল্লাহর গজব'। কোন পথে সমস্যা থেকে মুক্তি? কাদেরের কথায়, 'আমার মাদুলিতেই এই সমস্য়া থেকে মুক্তি পাওয়া সম্ভব। কলকাতা, বাটানগর, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের বহু মানুষ মাদুলি নিয়েছেন। সকলেই সুস্থ আছেন। আমার পরিবারের সদস্য ও আরও অনেককে মাদুলি দিয়েছি। মাদুলি, তেলপড়া, জলপড়া দেওয়া হচ্ছে। তাতে কাজ হচ্ছে। এতে মানুষের উপকার হবে'। সঙ্গে প্রশ্ন, 'নিজের সন্তানের করোনা হলে, তাঁকে বাঁচানোর জন্য ৫০ হাজার টাকা দিতে পারবেন না'?

আরও পড়ুন: Blood Selling: 'মামলা লড়তে টাকা চাই', অর্থকষ্টে রক্ত বিক্রি করতে চাইলেন গৃহবধূ

সংক্রমণের তৃতীয় ঢেউ-র ধাক্কা বেসামাল পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় দশ হাজারের কাছাকাছি বলে খবর। আপাতত ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়িয়ে দিয়েছে সরকার। পিছিয়ে দেওয়া হয়েছে পুরসভা ভোট। তাহলে? এই ঘটনায় প্রশাসনের কড়া ব্যবস্থা নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পূর্ব মেদিনীপুর জেলার সহ-সভাপতি সুব্রত কুমার মাইতি। তিনি বলেন, 'কোভিড ১৯ একটি ভাইরাসঘটিত রোগ। অতিমারীর হাত থেকে বাঁচতে মাস্ক পরা, হাত ধোওয়া, শারীরিক দূরত্ব বজায় রাখা ও টিকা নেওয়া দরকার।  কিন্তু কিছু মানুষ মাদুলি, তাগা-তাবিজ, করোনা দেবীর পুজোর নাম করে পয়সা রোজগার করছেন। এগুলি কুসংস্কার ছাড়া আর কিছুই নয়। যাকে মূলধন করে ব্যবসা চলছে'। 

আরও পড়ুন: Anubrata Mandal: লটারির টিকিট কেটে ১ কোটি পেলেন অনুব্রত মণ্ডল!

সৈয়দ আব্দুল কাদেরকে খুঁজছে সুতাহাটা থানার পুলিস। এদিন সকাল থেকেই বেপাত্তা তিনি। বাড়িতেও দেখা যায়নি। পরিবারের লোকেদের দাবি, বিশেষ কাজে বাইরে গিয়েছেন কাদের। কোথায়? জানাননি তাঁরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.