Egra Blast: বিজেপির মিছিলে বোমা, গুলি! জখম বিধায়ক-সহ ৭

এগরা বিস্ফোরণকাণ্ডের প্রতিবাদে পূর্ব মেদিনীপুরেরই ভগবানপুরে মিছিল বের করেছিলেন বিজেপি কর্মী-সমর্থকরা। নেতৃত্বে ছিলেন এলাকার বিধায়ক।

Updated By: May 18, 2023, 09:05 PM IST
Egra Blast: বিজেপির মিছিলে বোমা, গুলি! জখম বিধায়ক-সহ ৭

কিরণ মান্না ও পিয়ালী মিত্র: এগরা বিস্ফোরণকাণ্ডের প্রতিবাদ। বিজেপি-র মিছিলে বোমা, গুলি! জখম খোদ বিধায়ক-সহ ৭। ধুন্ধুমারকাণ্ড পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে। 

২ দিন পার। এগরায় বাজি কারখানা বিস্ফোরণে অবশেষে মূল অভিযুক্ত ভানু বাগের হদিশ পেল সিআইডি। কটকের একটি হাসপাতালে এখন নজরবন্দি সে। গোয়েন্দা সূত্রে খবর, ঘটনার পর এ রাজ্যে ছেড়ে ওড়িশায় পালিয়ে যায় ভানু। শুধু তাই নয়, ভুয়ো আধার কার্ডকে হাতিয়ার করে ভর্তি হয় কটকের একটি হাসপাতালে!

কীভাবে? তদন্তকারীদের অনুমান, ওড়িশা আগে থেকেই যাতায়াত ছিল ভানুর। সেই সূত্রে ভুয়ো আধার কার্ড বানিয়ে রেখেছিল। হাসপাতালে ভর্তি সময়েই সেই আধার কার্ডটিকে ব্যবহার করে এগরা বিস্ফোরণকাণ্ডে মূল অভিযুক্ত। যদিও শেষরক্ষা হল না।

আরও পড়ুন: Egra Blast: এগরা বিস্ফোরণকাণ্ডে এখনই এনআইএ তদন্ত নয়, হাইকোর্টের নির্দেশে তদন্ত সিআইডি-র হাতে

এদিকে এগরা বিস্ফোরণকাণ্ডের প্রতিবাদে পথে বিজেপি। এদিন পূর্ব মেদিনীপুরেরই ভগবানপুরের সুনিয়া এলাকায় একটি মিছিল বের করেন দলের কর্মী-সমর্থকরা। নেতৃত্বে ছিলেন ভগবানপুরের বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি।  তারপর? বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'বিজেপির কর্মী-সমর্থকরা যখন মিছিল করছিল, সেই মিছিলের উপরে এলোপাথারি গুলি, বোমা বৃষ্টি হয়। আমাদের বিধায়ক সামান্য় আঘাত পান। কেন্দ্রীয় নিরাপত্তাবাহিনী, CISF গুলি চালাতে বাধ্য হয়।পুলিস নির্বিকার চিত্তে দাঁড়িয়েছিল'। 

মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। এরপর স্থানীয় পাঁউশি বাজারে জমায়েত করে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মী-সমর্থকরা। হামলার অভিযোগ অবশ্য অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.