Bengal Weather Update: আরও কমল রাতের তাপমাত্রা, বুধবার শেষ শীতের স্পেল

Bengal Weather Update: আরও ২৪ ঘণ্টা থাকবে শীতের আমেজ। বুধবারের পর আর শীত নেই এই মরশুমে। বৃহষ্পতিবার থেকে ক্রমশ বাড়তে থাকবে দিন ও রাতের তাপমাত্রা। রাজ্যে উত্তরবঙ্গে কুয়াশার পূর্বাভাস রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Updated By: Feb 14, 2023, 07:21 AM IST
Bengal Weather Update: আরও কমল রাতের তাপমাত্রা, বুধবার শেষ শীতের স্পেল

অয়ন ঘোষাল: আরও কমল রাতের তাপমাত্রা। ১২ ফেব্রুয়ারী তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রি। এই তাপমাত্রা ১৩ ফেব্রুয়ারী হয় ১৭ ডিগ্রি এবং ১৪ ফেব্রুয়ারি তা হবে ১৫.৫ ডিগ্রি। অর্থাৎ ৪৮ ঘণ্টায় সাত ডিগ্রি পারদ নামল রাজ্যে।

১১ ফেব্রুয়ারী দিনের তাপমাত্রা ছিল ৩১.৭ ডিগ্রি। ১২ ফেব্রুয়ারি তাপমাত্রা হয় ৩১.২ ডিগ্রি। ১৩ ফেব্রুয়ারি তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি।

আরও ২৪ ঘণ্টা থাকবে শীতের আমেজ। বুধবারের পর আর শীত নেই এই মরশুমে। বৃহষ্পতিবার থেকে ক্রমশ বাড়তে থাকবে দিন ও রাতের তাপমাত্রা।

এরাজ্যে উত্তরবঙ্গে কুয়াশার পূর্বাভাস রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে আরও দুই দিন। এছাড়াও ঘন কুয়াশা হতে পারে বিক্ষিপ্তভাবে দুই একটি জেলার কিছু অংশে।

আরও পড়ুন: Malda: মালদহে এবার জাপানি আম; ১ কেজি আমের দাম ২ লক্ষ!

কলকাতায় মূলত পরিষ্কার আকাশ দেখা যাবে। এছাড়াও হালকা শীতের আমেজ থাকবে মহানগরে। বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে।

মঙ্গলবার নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব দেখা যাবে।

আরও পড়ুন: WPL Auction 2023 | Titas Sadhu: সৌরভ চেয়েছিলেন তাঁকে দলে, দিল্লিতে এসে কী বলছেন বাংলার মেয়ে? 

মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে কাশ্মীর, লাদাখ ও মুজাফফরাবাদ এলাকায়। বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে অরুণাচল প্রদেশে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে অসম এবং নাগাল্যান্ডের কিছু এলাকায়।

বুধবার পর্যন্ত ৩০ থেকে ৩৫ কিলোমিটার গতিবেগে হাওয়া (strong surface wind) বইবে উত্তর-পশ্চিম ভারতের সমতল এলাকায়। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় এবং দিল্লির কিছু অংশ এবং উত্তরপ্রদেশে এই হাওয়ার প্রভাব পড়বে বলে জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.