Bengal Weather Update: ভোরে ঠান্ডা, দুপুরে গরম; শীত আসতে আরও সাত দিন

আগামি চার দিন রাতের তাপমাত্রা ২১ এর কোঠায় থাকবে। এই তাপমাত্রা ১৫ ডিগ্রি বা তার নিচে নামলে শীতের অনুভূতি পাওয়া যাবে। এর জন্য ন্যূনতম আরও সাত থেকে দশ দিনের অপেক্ষা করতে হবে বলে জানা গিয়েছে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। দিনের এবং রাতের তাপমাত্রায় আগামি ৭২ ঘন্টায় বিশেষ পরিবর্তন নেই।  

Updated By: Nov 8, 2022, 07:59 AM IST
Bengal Weather Update: ভোরে ঠান্ডা, দুপুরে গরম; শীত আসতে আরও সাত দিন
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: এখনও পর্যন্ত এই রাজ্যের পরিমণ্ডলে কোনও সিস্টেম নেই। আগামি পাঁচ দিন রাজ্য জুড়ে শুষ্ক আবহাওয়া দেখা যাবে। বিশেষত ভোরের দিকে শিরশিরানি ভাব বহাল থাকবে বলে জানা গিয়েছে। উত্তরবঙ্গে আগামি ২৪ ঘন্টায় দার্জিলিং এবং কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি উত্তরবঙ্গে শুষ্ক আবহাওয়া দেখা যাবে। তরাই এবং ডুয়ার্সে সকালের দিকে হালকা হিমের পরশ থাকবে। বেলা বাড়লে সেই আরাম উধাও হবে বলে জানানো হয়েছে। তাপমাত্রার উল্লেখযোগ্য কোনো হেরফের নেই।

দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলায় রাতে এবং ভোরে হালকা হিমেল পরশ থাকবে। বেলা বাড়লে আর্দ্রতাজনিত প্যাচপ্যাচে ভাব গাঙ্গেয় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দেখা যাবে। তাপমাত্রায় উল্লেখযোগ্য পরিবর্তন আগামি ৭২ হবেনা বলেই জানানো হয়েছে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। দিনের এবং রাতের তাপমাত্রায় আগামি ৭২ ঘন্টায় বিশেষ পরিবর্তন নেই। কাল দিনের তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি। কাল রাতের তাপমাত্রা ছিল ২১.৫ ডিগ্রি। দুটি তাপমাত্রাই এই সময়ের ক্ষেত্রে স্বাভাবিক বলে জানানো হয়েছে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ৯৬ থেকে ৪৬ শতাংশের মধ্যে থাকবে।

আরও পড়ুন: Puri: পুরী যাওয়ার পথে ভয়ঙ্কর দুর্ঘটনা, নিহত ব্যান্ডেলের ২ পুণ্যার্থী-সহ ৩

আগামি চার দিন রাতের তাপমাত্রা ২১ এর কোঠায় থাকবে। এই তাপমাত্রা ১৫ ডিগ্রি বা তার নিচে নামলে শীতের অনুভূতি পাওয়া যাবে। এর জন্য ন্যূনতম আরও সাত থেকে দশ দিনের অপেক্ষা করতে হবে বলে জানা গিয়েছে। নতুন করে কোনও সিস্টেম তৈরী না হলে আপাতত শীতের পথে তেমন কোনও বাধা নেই।

উপগ্রহ চিত্রে এখনও পর্যন্ত মার্কিন বেসরকারি আবহাওয়া গবেষণা সংস্থার ইঙ্গিত দেওয়া মানদৌসের কোনও ছবি ধরা পড়েনি। দক্ষিণ আন্দামান সাগরে আবহাওয়া গতিপ্রকৃতির দিকে নজর রাখছে মৌসম ভবন। এখনও পর্যন্ত লঘুচাপ তৈরির মতো পরিস্থিতি হয়নি। আগামি ৭২ ঘন্টার মধ্যে এরকম কোনও পরিস্থিতি তৈরী হয় কিনা, সেই দিকে নজর রাখা হচ্ছে বলে জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.