Bengal Weather Update: স্বাভাবিকের উপরে কলকাতার তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং-এ

Bengal Weather Update: দক্ষিণবঙ্গে দিনের বেলায় গরম অনুভূত হবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা একই রকম থাকবে। দিনের তাপমাত্রা আগামী দুই থেকে তিন দিনে সামান্য বাড়বে। দক্ষিণা বাতাসে জলীয় বাষ্প থাকায় দিনের বেলায় অস্বস্তি থাকতে পারে কিছু জেলায়।

Updated By: Feb 22, 2023, 07:20 AM IST
Bengal Weather Update: স্বাভাবিকের উপরে কলকাতার তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং-এ

অয়ন ঘোষাল: স্বাভাবিকের উপরেই কলকাতার তাপমাত্রা। দার্জিলিং ও কালিম্পং-এ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিনের বাতাসের প্রভাবে বেশ কিছু জেলায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে।

দক্ষিণবঙ্গে দিনের বেলায় গরম অনুভূত হবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা একই রকম থাকবে। দিনের তাপমাত্রা আগামী দুই থেকে তিন দিনে সামান্য বাড়বে। দক্ষিণা বাতাসে জলীয় বাষ্প থাকায় দিনের বেলায় অস্বস্তি থাকতে পারে কিছু জেলায়।

আংশিক মেঘলা আকাশ দেখা যাবে উপকূল ও বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে। বাকি জেলায় পরিষ্কার আকাশ থাকবে। সকালে ও রাতে জেলায় জেলায় মনোরম পরিবেশ থাকবে বৃহস্পতিবার পর্যন্ত। কলকাতা ও সংলগ্ন জেলায় দিনে গরম ও অস্বস্তি বাড়বে।

উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির হতে পারে এইসব অঞ্চলে। বুধ ও বৃহস্পতিবার বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: Mamata Banerjee: মাধ্যমিকের প্রথম দিনেই বনধের ডাক পাহাড়ে, শিলিগুড়িতে কড়া অবস্থান মমতার

কলকাতায় বুধবার আংশিক মেঘলা আকাশ থাকবে। বেলা বাড়লে বেশ ভালো রকম গরমের অনুভূতি হবে। মঙ্গলবার রাতের তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি। বৃহস্পতিবার দিনের তাপমাত্রা হবে ৩১.১ ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণ পশ্চিমী বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। এছাড়াও উত্তর পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। পঞ্জাব ও সংলগ্ন এলাকায় রয়েছে একটি ঘূর্ণাবর্ত।

আরও পড়ুন: Mamata Banerjee: 'পাহাড়ে কোনও বনধ হবে না', শিলিগুড়িতে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

সাউথ ওয়েস্টার্লি উইন্ডের প্রভাবে আগামী পাঁচ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে এবং আগামী তিন দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে সিকিম ও উত্তরবঙ্গের পার্বত্য এলাকার জেলাগুলিতে।

শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে উত্তর পূর্ব ভারতের বেশ কয়েকটি রাজ্যে। আগামী ৪৮ ঘন্টায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে অসম, নাগাল্যান্ড, মনিপুর এবং সিকিমে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.