GTA Election: মমতাকে চিঠি দিয়েও কাজ হয়নি, ভোট-বিরোধিতায় অনশনের পথে গুরুং

দার্জিলিংয়ে সর্বদল বৈঠকের পর GTA নির্বাচনের দিন ঘোষণা রাজ্যের। ৫ বছর পর ফের ভোট পাহাড়ে। 

Updated By: May 24, 2022, 11:00 PM IST
 GTA Election: মমতাকে চিঠি দিয়েও কাজ হয়নি, ভোট-বিরোধিতায় অনশনের পথে গুরুং

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রীকে চিঠি দেওয়ার পরে কেন GTA নির্বাচনে দিন ঘোষণা? আগামিকাল বুধবার থেকে দার্জিলিংয়ে অনশনের বসার সিদ্ধান্ত নিলেন বিমল গুরুং (Bimal Gurung)। সকালে সিংমারি এলাকায় পার্টি অফিসের সামনে অনশন শুরু করবেন তিনি।

প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল আগেই। মার্চে রাজ্যে পুরভোটে ফল ঘোষণার হওয়ার পর মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'এবার GTA নির্বাচনও করিয়ে দেব'। শুধু তাই নয়, স্বরাষ্ট্র দফতরের তরফে রাজ্য নির্বাচন কমিশনকে জানিয়েও দেওয়া হয়, জুন মাসে GTA নির্বাচন করতে চায় রাজ্য সরকার। 

আরও পড়ুন: Madan-Arjun: 'কাল ছিল সত্ ভাই, গোলাপের মালা পরাতেই অর্জুন হল নিজের ভাই': মদন

এদিন  GTA নির্বাচন সর্বদল বৈঠক ডাকা হয় দার্জিলিংয়ের জেলাশাসকের দফতরে। বৈঠকে গরহাজির ছিলেন BJP ও GNLF-র প্রতিনিধিরা। এই সর্বদল বৈঠকের পরেই  ২৬ জুন GTA নির্বাচনে দিন ঘোষণা করে দেয় সরকার। ২৯ জুন হবে ভোট গণনা। 

আরও পড়ুন: Saumitra Khan: পৃথক জঙ্গলমহল রাজ্যের দাবি, সৌমিত্র খাঁকে বিঁধলেন দলেরই নেতা

এদিকে GTA নির্বাচনের বিরোধিতা করে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন বিমল গুরুং। কেন? চিঠিতে তিনি দাবি করেছিলেন, 'জিটিএ নির্বাচন চাই না। আগে রাজনৈতিক সমাধান হোক'। গুরুং-র মতে, বিজেপির হাত ছেড়ে তৃণমূলের সঙ্গে জোট করেছেন তাঁরা। তাই পাহাড়ের ১১টি গোর্খা জনগোষ্ঠীতে যতক্ষণ না তফশিলি জাতির তকমা দেওয়া হচ্ছে, ততক্ষণ সমাধান সম্ভব নয়। এমনকী, এদিনের সর্বদল বৈঠকেও পাহাড়ে ভোট স্থগিতের দাবি তুলেছিলেন গুরুংপন্থীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.