Binay Tamang: অধীরের হাত ধরে এবার কংগ্রেসে বিনয় তামাং...

গত বছরে দার্জিলিং পুরসভার পালাবদলের পর তৃণমূল ছেড়েছিলেন বিনয়। এরপর গত ৩-৪ মাস রাজনীতি থেক দূরেই ছিলেন তিনি।

Updated By: Nov 26, 2023, 07:02 PM IST
 Binay Tamang: অধীরের হাত ধরে এবার কংগ্রেসে বিনয় তামাং...

মৌমিতা চক্রবর্তী:  আর কয়েক মাস পরেই লোকসভা ভোট। পাহাড়ের রাজনীতিতে ফের নয়া সমীকরণ। তৃণমূল ছাড়ার পর এবার কংগ্রেস যোগ দিলেন বিনয় তামাং। তাঁর হাতে দলের পতাকা তুলে দিলেন অধীর চৌধুরী।

আরও পড়ুন:  Dilip Ghosh: মর্নিং ওয়াকে বেরিয়ে মহুয়া মৈত্রকে নিয়ে বিতর্কিত মন্তব্য দিলীপ ঘোষের...

একসময়ে পাহাড়ে গোর্খা জনমুক্তি মোর্চার নেতা হিসেবেই পরিচিত ছিলেন বিনয়। এরপর রাজনীতি থেকে দূরে ছিলেন দীর্ঘদিন। শেষপর্যন্ত তৃণমূলে যোগ দেন তিনি। কবে? ২০২১ সালে ডিসেম্বরে। কিন্তু ১ বছরের মাথায় দল ছাড়েন বিনয়। আজ, রবিবার কালিম্পংয়ের টাউন কংগ্রেসে যোগদান কর্মসূচির আয়োজন করা হয়। সেখানেই যোগ দেন কংগ্রেসে।

আরও পড়ুন: Migratory Birds: আপ্যায়নে ত্রুটি, বিরক্ত হয়ে মুখ ফেরাচ্ছে শীতের অতিথিরা!

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের কটাক্ষ, 'বিনয় তামাং যেভাবে ঘুরছে, মনে হচ্ছে মিউজিক্যাল চেয়ার হচ্ছে। এই মিউজিক্যাল চেয়ার নেতার সম্পর্কে মন্তব্য করতে চায় না'।

তৃণমূল সাংসদ শান্তনু সেনের দাবি, 'মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর পাহাড়ে আগুন নিভিয়ে হাসি ফুটিয়েছেন। যারফলে সেখানে ত্রিস্তরী নির্বাচনে, পুর নির্বাচনে তৃণমূল কংগ্রেসের উপর মানুষ আস্থা রেখেছে। তারা জানেন, পাহাড়ে সমানভাবে উন্নয়ন হচ্ছে শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। বিগত নির্বাচনে যেভাবে তারা তৃণমূলের প্রতি আস্থা রেখেছে,  আগামী লোকসভা নির্বাচন ও তারপরে ২০২৬ বিধানসভা নির্বাচনেও পাহাড় তৃণমূলের সাথেই থাকবে'।

তৃণমূল ছাড়ার পর আর কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন না বিনয়। তবে চলতি বছরের গোড়ায় যখন বিধানসভা বঙ্গবঙ্গ বিরোধীর প্রস্তাব  পাস হয়, তখন পাহাড়ে হামরো পার্টির সঙ্গে আন্দোলনে যোগ দিয়েছিলেন তিনি। অনশনে বসেছিলেন দার্জিলিংয়ের ভানু ভবনের সামনে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.