Bankura: পুরভোটে প্রার্থীর সন্ধানে ড্রপ বক্স BJP-র; 'লোক খুঁজে পাচ্ছে না', কটাক্ষ TMC-র

বিধানসভা ভোটের ফলে নিরিখে ১৫ ওয়ার্ডে এগিয়ে গেরুয়াশিবির।

Updated By: Dec 18, 2021, 09:02 PM IST
Bankura: পুরভোটে প্রার্থীর সন্ধানে ড্রপ বক্স BJP-র; 'লোক খুঁজে পাচ্ছে না', কটাক্ষ TMC-র

নিজস্ব প্রতিবেদন: পুরভোটের (Municipalty Election) যোগ্য প্রার্থী কে? বাঁকুড়ায় এবার দলীয় কার্যালয়ের সামনে 'ড্রপ বক্স' বসানোর সিদ্ধান্ত নিল বিজেপি (BJP)। গেরুয়াশিবিরের অবশ্য দাবি, সাংগঠনিকভাবে প্রার্থীর হওয়ার জন্য ইতিমধ্যেই ১২৯ জনের নাম জমা পড়েছে। তাও যদি কোনও যোগ্য ব্যক্তি প্রার্থী হতে চান, তাহলে ড্রপ বক্সের মাধ্যমে আবেদন করতে পারেন। দল বিবেচনা করবে। 

রাজ্যের বেশিরভাগ পুরসভায়ই বোর্ডের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। আগামিকাল, রবিবার ভোট হবে কলকাতা পুরসভায়। আর বাকি পুরসভাগুলিতে? রাজনৈতিক মহলের মতে, কলকাতায় নির্বাচন মিটলেই রাজ্যের অন্যন্য পুরসভাগুলিতে ভোটের ঢাকি কাঠি পড়বে। বাঁকুড়ায় প্রস্তুতি শুরু করে দিল বিজেপি।

আরও পড়ুন: Howrah Accident: উদ্ধারের পরেও শেষরক্ষা হল না! নবান্নের সামনে লরি দুর্ঘটনায় মৃত্যু পথচারীর

লোকসভা ভোটে বাঁকুড়া আসনটি হাতছাড়া হয় তৃণমূলের। সেই ফলাফলের নিরিখে ২৪ ওয়ার্ডের পুরসভায় ২৩টিতেই এগিয়ে ছিল বিজেপি। বিধানসভা ভোটে অবশ্য ঘুরে দাঁড়িয়েছেন ঘাসফুলশিবির। তাও ১৫ এয়ার্ডে এখনও এগিয়ে গেরুয়াশিবির। এমনকী, বাঁকুড়া বিধানসভা কেন্দ্র থেকে পদ্মফুল চিহ্নে জিতেছেন নীলাদ্রিশেখর দানা। দিন কয়েক আগে তিনি দাবি করেছিলেন, পুরসভার প্রতিটি ওয়ার্ডের জন্য দলের প্রার্থী বাছাই প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Jalpaiguri: গর্ভবতী গরুকে 'নৃশংসভাবে খুন'! বিচার চাইতে থানায় গৃহবধূ

তাহলে? গেরুয়াশিবিরের অন্দরের খবর, পুরভোটে প্রার্থী বাছাই নিয়ে যেমন দলেরই বিভিন্ন গোষ্ঠীর মতপার্থক্য সামনে এসেছে, তেমনি আবার স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী খোঁজার ক্ষেত্রেও জটিলতা তৈরি হয়েছে। এদিন সাংবাদিক সম্মেলনে বিজেপির বাঁকুড়া জেলা সভাপতি বিবেকানন্দ পাত্র বলেন, 'আংশিকভাবে প্রার্থীদের বেছে নেওয়া হয়েছে। কিন্তু আরও বেশি সংখ্যক  আবেদনকারীদের সুযোগ দিতেই ১৯ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত দলের কার্যালয়ের সামনে ড্রপ বক্স রাখা হচ্ছে'।  বিজেপির কার্যালয়ে সামনে ড্রপ বক্স বসানোর সিদ্ধান্ত কটাক্ষ করেছে তৃণমূল। তাঁদের দাবি, 'সাংগঠনিকভাবে প্রার্থী খুঁজে না পেয়েই ড্রপ বক্সের আশ্রয় নিচ্ছে। এই কৌশল কাজে আসবে না'।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.