'দিদিমণি'-কে পাগলা হাতির সঙ্গে তুলনা করলেন দিলীপ ঘোষ

বিজেপিকে আক্রমণ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে দিলীপ ঘোষের কটাক্ষ, 'দিদির এখন নতুন পাঁচালি হয়েছে। যেখানেই যান শুরু করেন বিজেপি দিয়ে শেষ করেন বিজেপি দিয়ে। আর কোনও কথা নেই।' 

Updated By: Nov 17, 2018, 01:28 PM IST
'দিদিমণি'-কে পাগলা হাতির সঙ্গে তুলনা করলেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন: ভোট যত এগোচ্ছে ততই বাড়ছে তৃণমূল বিজেপির বাকযুদ্ধ। আর এবার গল্পের ছলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাগলা হাতির সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন আরও একাধিক ইস্যুতে তৃণমূলকে হুঁশিয়ারি দেন তিনি। 'পালিশ করার' হুমকি দেন পুলিস আধিকারিকদের। 

শনিবার হাওড়ার শরত্ সদনে বিজেপির সংযুক্ত মোর্চা রাজ্য কার্যকারিনীর এক সভায় বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে পাগলা হাতির সঙ্গে তুলনা করেন দিলীপবাবু। সাম্প্রতিককালে মুখ্যমন্ত্রী বিজেপিকে নিশানা করে যে সমস্ত মন্তব্য করেছেন তাকে বাছাই করা বিশেষণে বেঁধেন তিনি। বলেন, 'মুখ্যমন্ত্রীর যন্ত্রণা তিনিই জানেন।' এই প্রসঙ্গেই একটি কাহিনীর অবতারণা করে তাঁকে পাগলা হাতির সঙ্গে তুলনা করেন তিনি। 

এদিন দিলীপবাবু বলেন, 'আমাকে একজন একটা গল্প শুনিয়েছিলেন। বহু বছর একবার ওড়িশার কোনও গ্রাম থেকে ২ জন মানুষ কলকাতায় এসেছিল। তারা কলকাতায় একটি সিনেমা হলে সিনেমা দেখতে ঢোকেন। সেই হলে তখন চলছিল হাতি মেরে সাথি। গ্রামে যেহেতু সামনের সারিতে বসে যাত্রা দেখার অভ্যাস তাই সিনেমা হলেও তাঁরা সামনে টিকিট কাটেন। সিনেমা শুরু হওয়ার কিছুক্ষণ পর কাহিনীতে দেখা যায় হাতি তাণ্ডব শুরু করেছে। তাই দেখে ওই ২ ব্যক্তি ভয় পেয়ে হলের ভিতর ছোটাছুটি শুরু করেন। হলের ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ব্যক্তি যখন তাদের জিজ্ঞেস করেন কেন ছোটাছুটি করছ? তখন জবাবে তাঁরা জানান, হাতি ক্ষেপে গিয়েছে, মেরে ফেলবে। জবাবে তিনি বলেন, ও তো সিনেমার হাতি। কিন্তু তাতেও উত্কণ্ঠা কাটেনি ওই ২ ব্যক্তির। তাঁরা ওড়িয়ায় বলেন, সেটা তুমি বুঝবে, আমি বুঝব। কিন্তু পাগলা হাতি কি বুঝবে?' এর পরই দিলীপ ঘোষের কটাক্ষ, 'দিদিমণির কষ্ট আমি আপনি বুঝতে পারব না। এটা দিদিই বুঝবেন।' (বক্তব্যের এই অংশ শুনতে ৬.৪০ মিনিট থেকে ভিডিওটি দেখুন।) 

 

"যাঁরা দূরে পড়ে আছেন আমায় চিঠি দিন, দেখি কোন নেতার কত কারসাজি?" চরম বার্তা মমতার

বিজেপিকে আক্রমণ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে দিলীপ ঘোষের কটাক্ষ, 'দিদির এখন নতুন পাঁচালি হয়েছে। যেখানেই যান শুরু করেন বিজেপি দিয়ে শেষ করেন বিজেপি দিয়ে। আর কোনও কথা নেই।' 

বলে রাখি, শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাধারণ পরিষদের বর্ধিত সভায় বিজেপির বিরুদ্ধে বিষোদ্গার করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,  বিজেপির রথযাত্রা আসলে 'রাবণ যাত্রা' হবে। 'ফাইভ স্টার' রথযাত্রা করবে বিজেপি। রথযাত্রা হয়ে যাওয়ার পর হরির লুঠ হবে। বিজেপির রথযাত্রার পাল্টা 'পবিত্র যাত্রা' করবে তৃণমূল। সংকীর্তন করে পথ পরিষ্কার করবে তৃণমূলের ছেলেরা।

.