Post Poll Violence: অনুব্রত মণ্ডলকে তলব CBI-র, হাজিরা এড়ালেন বীরভূমের কেষ্ট

বিজেপি কর্মী  অভিজিৎ সরকারকে খুনের মামলায় হুলিয়া জারি।

Updated By: Jan 28, 2022, 09:40 PM IST
Post Poll Violence: অনুব্রত মণ্ডলকে তলব CBI-র, হাজিরা এড়ালেন বীরভূমের কেষ্ট

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী হিংসায় CBI-র নজরে অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতাকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যদিও 'অসুস্থতার কারণে' হাজিরা এড়িয়েছেন অনুব্রত। শুধু তাই নয়, কলকাতায় বিজেপি কর্মী অভিজিৎ সরকারকে খুনের মামলায় হুলিয়া জারি করা হল। সিবিআই সূত্রে খবর, ৪ অভিযুক্তের খোঁজ দিতে পারলে মাথাপিছু ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। 

একুশের বিধানসভা ভোটের পর রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসার অভিযোগ তুলেছে বিরোধীরা। হাইকোর্টে নির্দেশে ভোট-পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই। একাধিকবার বীরভূমেও গিয়েছেন তদন্তকারীরা। এবার খোদ তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকেই তলব করা হল। এদিন বেলা ১২টার সময়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। গরহাজির থাকলেন কেন? সূত্রের খবর, অনুব্রতের হয়ে তাঁর আইনজীবী সিবিআই দফতরে যান এবং জানান, অনুব্রত মণ্ডল অসুস্থ। তাঁর শারীরিক অবস্থা ভালো নয়। যদিও এই বিষয়ে মুখ খুলতে চাননি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিক। তবে, বীরভূমের তৃণমূল নেতাকে ফের নোটিশ পাঠানো হবে বলে বলে খবর।

আরও পড়ুন: দুর্ঘটনার কবলে মদন মিত্র, 'ও লাভলি! মৃত্যুর মুখ থেকে ফিরলাম'; প্রতিক্রিয়া বিধায়কের

বিধানসভা ভোটের পরের দিন, ২ মে বীরভূমের ইলামবাজারে গৌরব সরকার নামে এক বিজেপি কর্মীকে খুনের অভিযোগ ওঠে। সেই ঘটনায় ইতিমধ্যেই বেশ কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। তাহলে? CBI সূত্রে খবর, এই ঘটনায় সাক্ষ্য-প্রমাণ খতিয়ে দেখার পর ও বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে অনুব্রত মণ্ডলের নাম উঠেছে। তাঁকে জেরা না করলে চার্জশিট পেশ করা যাবে না। সেকারণেই এই তলব।

 

আরও পড়ুন: KMC: 'প্রয়োজনে কাউন্সিলরদের মাইনে বন্ধ করে পেনশন দিন', দাবি BJP-র; ম্যায় হুঁ না: ফিরহাদ

এদিকে ভোটের ফলপ্রকাশের পর কলকাতার কাঁকুড়গাছিতে উদ্ধার হয় বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দেহ। দলের ট্রেড ইউনিয়নের নেতা ছিলেন তিনি। পরিবারের লোকেদের অভিযোগ, রাজনৈতিক কারণেই খুন করা হয়েছে অভিজিৎ-কে। কারা খুন করল? অভিযোগের তির তৃণমূলের দিকে। গেরুয়াশিবিরের দাবি, শাসকদলের মদতেই তাদের দলের কর্মীকে খুন করেছে দুষ্কৃতীরা। বেধড়ক মারধরের পর, গলায় তার পেচিয়ে মেরে ফেলা হয়েছে অভিজিৎ-কে। হাইকোর্টের নির্দেশে ওই বিজেপির কর্মী দেহে ময়নাতদন্ত হয়েছে দু'বার। অভিযুক্তের খোঁজে শেষপর্যন্ত হুলিয়া জারি করল সিবিআই (CBI)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.