Ichapur Chandannagar Ferry Service: হুগলি থেকে লহমায় কলকাতা! চালু হয়ে গেল এই নতুন ফেরি সার্ভিস!

Ichapur Chandannagar Ferry Service: রাজ্যের পরিবহণে নতুন পালক। রাজ্যের জলপথ পরিবহণে ঘটল নতুন সংযোজন। উত্তর ২৪ পরগনার হাবড়ায় প্রশাসনিক সভা করতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় চালু করে দিলেন ইছাপুর-চন্দননগর লঞ্চ সার্ভিস।

Updated By: Mar 12, 2024, 05:12 PM IST
Ichapur Chandannagar Ferry Service: হুগলি থেকে লহমায় কলকাতা! চালু হয়ে গেল এই নতুন ফেরি সার্ভিস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর ২৪ পরগনার হাবড়ায় প্রশাসনিক সভা করতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়  চালু করে দিলেন ইছাপুর-চন্দননগর লঞ্চ সার্ভিস। গঙ্গায় এবার থেকে চলবে নতুন রুটের লঞ্চ। এই অঞ্চলে দুটি শিল্পাঞ্চল রয়েছে। একটি ব্যারাকপুর শিল্পাঞ্চল একটি হুগলি শিল্পাঞ্চল। এই দুই অঞ্চলের সঙ্গে কলকাতার যোগাযোগ সুগম করতে বহুদিন থেকেই নানা ভাবে চেষ্টা হচ্ছে।

আরও পড়ুন: Ram Lalla: এবার ঘরে বসেই দেখুন রামলালার আরতি! জেনে নিন সরাসরি সম্প্রচারের বিস্তারিত তথ্য...

এবার সেই চেষ্টারই একটা ফলশ্রুতি দেখা গেল। উত্তর ২৪ পরগনা ও হুগলি জেলার মধ্যে দিয়ে বয়ে গিয়েছে গঙ্গা নদী। এই গঙ্গাকে ব্যবহার করে নানা জলপথ তৈরি হয়েছে বাংলার জেলায় জেলায়। খুব কম সময়ে জলপথে গন্তব্যে পৌঁছনো যায়।

এবার থেকে হুগলি শিল্পাঞ্চলের মানুষজন এই লঞ্চ ধরে  ব্যারাকপুরে এসে সেখান থেকে কলকাতা চলে আসবেন। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী বেশ কিছু দিন আগেই উদ্বোধন করেছিলেন দেবীতলা ঘাট। কিন্তু এই ঘাট থেকে ফেরি সার্ভিস কোন পুরসভা পরিচালনা করবে, সেটা নিয়ে একটা ধন্দ ছিল। এবং তা নিয়ে কোনও সমাধানসূত্রও বেরয়নি।

আরও পড়ুন: Birth Anniversary of Ramakrishna: জন্মভূমিতে জন্মোৎসব! সকাল থেকেই ভক্তদের ঢল কামারপুকুর রামকৃষ্ণ মঠে...

পরে পুরমন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম, রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বসে একটা সমাধানসূত্র বার করেন। ঠিক হয়, চন্দননগর ও উত্তর ব্যারাকপুর এই দুটি পুরসভা কয়েকবছর ছাড়া-ছাড়া (২ থেকে ৫ বছর অন্তর) এই দেবীপুর ফেরিঘাটের দায়িত্ব নেবে। এই সমাধানসূত্র বের হতেই নতুন লঞ্চ সার্ভিস শুরু হওয়ার পথে কোনও বাধা থাকে না। সকাল থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত এই সার্ভিস চলবে।  শুরুর দিকে রাজ্যের পরিবহণ দফতর এই সার্ভিস চালাবে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.