Murshidabad: বিধায়কের সামনেই মারধর, নার্সিংহোমে চিকিৎসায় 'গাফিলতি'তে রোষের মুখে CMOH!

বহরমপুরে তুলকালাম কাণ্ড। ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। 'ঘটনার কথা শুনেছি। বিস্তারিত তথ্য সংগ্রহ করছি। পদক্ষেপ করা হবে'।  একথা বললেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী।

Updated By: Oct 13, 2022, 08:25 PM IST
Murshidabad: বিধায়কের সামনেই মারধর, নার্সিংহোমে চিকিৎসায় 'গাফিলতি'তে রোষের মুখে CMOH!

সোমা মাইতি: নার্সিংহোমে চিকিৎসায় গাফিলতি, সঙ্গে লাগামছাড়া বিল? অভিযোগ জানাতে এসে CMOH-র উপর চড়াও হলেন রোগীর পরিবারের লোকেরা। বিধায়কের সামনেই মারধর করা হল জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে! গ্রেফতার ৯। তুলকালামকাণ্ড বহরমপুরে।

জানা গিয়েছে, মুর্শিদাবাদের হরিহরপাড়ায় রামকৃষ্ণপুর এলাকার বাসিন্দা রুনা লায়লা। পেটের ব্যথায় কষ্ট পাচ্ছিলেন তিনি। বহরমপুরের একটি নার্সিংহোমে ভর্তি করা হয় রুনাকে। অপারেশন হয় তাঁর। পরিবারের লোকেদের অভিযোগ, নার্সিংহোম কর্তৃপক্ষ লক্ষাধিক টাকা বিল দিয়েছে। সেই বিল মেটানোর তাদের পক্ষে সম্ভব নয়। নার্সিংহোমের চিকিৎসা করাতে গিয়ে সমস্যায় পড়েছেন বহরমপুরে বুটারডাঙার বাসিন্দা গোলবাহার সেখের পরিবারও। কেন? তাদেরও নার্সিংহোম কর্তৃপক্ষ লক্ষাধিক টাকা বিল ধরিয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুন: Malda Molestation: স্কুলে ঢুকে ৩ ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা! অভিযুক্তকে বেঁধে বেধড়ক মার অভিভাবকদের

এদিন বহরমপুরে জেলার মু্খ্য স্বাস্থ্য আধিকারিকের (CMOH)-র সঙ্গে কথা বলতে যান হরিহরপাড়ার বিধায়ক নিয়ামত শেখ ও জেলা পরিষদের সভাপধিপতি সামসুজ্জোহা বিশ্বাস। সঙ্গে ছিলেন দুই রোগী ও তাঁদের পরিবারের লোকেরাও। মুর্শিদাবাদের CMOH সন্দীপ স্য়ানাল নিজে প্রথমে রোগীদের দেখেন। এরপর যখন নিজের চেম্বারে ফিরছিলেন, তখন তাঁর উপর চড়াও হয়ে রোগীর পরিবারের লোকেরা মারধর করেন বলেন অভিযোগ। তখন সেখানে ছিলেন বিধায়কও! খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। উদ্ধার করা হয় আক্রান্ত করা হয় আক্রান্ত স্বাস্থ্যকর্তাকে।  

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী জানিয়েছেন, 'ঘটনার কথা শুনেছি। বিস্তারিত তথ্য সংগ্রহ করছি। পদক্ষেপ করা হবে'।  CMOH-কে নিগ্রহের তীব্র করেছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তিনি বলেন, 'চিকিৎসক নিগ্রহের ঘটনা অত্যন্ত দুর্ভাগ্য়জনক। কোনও অভিযোগ থাকলে, আইন আছে, ফোরাম আছে, প্ল্যাটফর্ম আছে! সেখানে অভিযোগ করা যায়। 'একজন চিকিৎসক, CMOH প্রশাসনিক আধিকারিক, তাকে যেভাবে নিগ্রহ করা হয়েছে, আমি মনে করি, সরকারকে কালিমালিপ্ত করার প্রচেষ্টা থেকে থাকতে পারে'। সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্যের প্রতিক্রিয়া, তৃণমূল রাজত্বে এর থেকে ভালো কিছু আশা করা যায় না'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.