Covid 19: রাজ্যের সব স্কুল বন্ধ থাকবে, আসতে হবে না শিক্ষকদেরও, ঘোষণা রাজ্য সরকারের

সমস্ত সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল বন্ধ রাখার কথাই বলা হয়েছে। সব বেসরকারি স্কুলের কাছেও আবেদন করেছে রাজ্য সরকার।

Updated By: Apr 19, 2021, 02:25 PM IST
Covid 19: রাজ্যের সব স্কুল বন্ধ থাকবে, আসতে হবে না শিক্ষকদেরও, ঘোষণা রাজ্য সরকারের

নিজস্ব প্রতিবেদন- মঙ্গলবার থেকে বন্ধ থাকবে রাজ্যের সমস্ত স্কুল। করোনা সংক্রমণ বাড়তে থাকায় এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের শিক্ষাদফতর। একইসঙ্গে গরমের ছুটি Summer Vacation) এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত হয়েছে। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত রাজ্যের স্কুলগুলি বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে সরকারের তরফে। নির্দেশিকাতে উল্লেখ আছে যে, স্কুলে আসতে হবে না শিক্ষক-শিক্ষিকাদেরও।

আরো পড়ুন : মাস্ক না পরলেই জরিমানা রেলে, আজ থেকেই বিশেষ অভিযানে পুলিস

সমস্ত সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল বন্ধ রাখার কথাই বলা হয়েছে। সব বেসরকারি স্কুলের কাছেও আবেদন করেছে রাজ্য সরকার। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘বর্তমান পরিস্থিতির পর্যালোচনা করে গরমের ছুটি এগিয়ে আনার কথা বলা হয়েছে। শিক্ষা দফতরের সঙ্গে মুখ্য সচিবের কথা চলছে। পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত স্কুল বন্ধ রাখতে বলা হয়েছে।’

আরো পড়ুন : Covid 19: করোনা মোকাবিলায় উপযুক্ত ব্যবস্থা নিয়েছে রাজ্য, Mamataর টুইট

রাজ্যে গত মার্চ মাসের মাঝামাঝি থকেই বন্ধ ছিল স্কুল। তারপর আনলক পর্বে নিউ-নর্মালে সরকারি স্কুলগুলিতে শুরু হয় নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস। রবিবারই ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকা (জেইই মেন)-এর এপ্রিলের পরীক্ষা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। তার আগে গত শুক্রবার আইসিএসই (ICSE) এবং আইএসসি (ISC) পরীক্ষা পিছিয়ে দেওয়ার ঘোষণা করা হয়। দেশে কোভিড সংক্রমণ বেড়ে যাওয়ার জন্য গত বুধবার সিবিএসই (CBSE) পরীক্ষার ক্ষেত্রেও এমনই সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় এবার রাজ্যের সব স্কুলেও ছুটির ঘোষণা করল রাজ্য সরকার।

.