Covid 19: করোনা মোকাবিলায় উপযুক্ত ব্যবস্থা নিয়েছে রাজ্য, Mamataর টুইট

টুইটে মমতা লিখেছেন, ‘করোনা মোকাবিলায় সবরকমের পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। রাজ্যবাসীকে রক্ষা করাই সরকারের প্রাথমিক লক্ষ্য।

Updated By: Apr 19, 2021, 11:36 AM IST
Covid 19: করোনা মোকাবিলায় উপযুক্ত ব্যবস্থা নিয়েছে রাজ্য, Mamataর টুইট

নিজস্ব প্রতিবেদন- গোটা দেশের সঙ্গে রাজ্যেও চিন্তার বড় কারণ হয়ে দাঁড়িয়েছে করোনা পরিস্থিতি। কীভাবে সামলানো যাবে এই দ্বিতীয় ঢেউ (Second wave), তা নিয়ে লাগাতার চলছে আলাপ-আলোচনা। এরই মধ্যে রাজ্যে চলছে নির্বাচন (Bengal Election)। নির্বাচন পরিস্থিতির মাঝেই এই কাজ করতে হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার সকালেই তিনি একটি টুইট করলেন।

টুইটে মমতা লিখেছেন, ‘করোনা মোকাবিলায় সবরকমের পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। রাজ্যবাসীকে রক্ষা করাই সরকারের প্রাথমিক লক্ষ্য। প্রধআনমন্ত্রীর কাছ থেকে আরও ওষুধ ও ভ্যাকসিন চাওয়া হয়েছে। করোনা মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে। দুপুর ২ টোয় মুখ্যসচিব সাংবাদিক বৈঠক করবেন’।
প্রসঙ্গত, রাজ্যে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। নির্বাচন পরিস্থিতিতে যা লাগামছাড়া হয়ে পড়েছে। এ অবস্থায় বিশেষজ্ঞরা চাইছেন সংক্রমণ ঠেকাতে ভ্যাকসিন (Vaccine) প্রক্রিয়াকে দ্রুততর করতে। কিন্তু ভ্যাকসিনের জোগান কম, চাহিদা বেশি। বিভিন্ন হাসপাতালের বাইরে ‘No Vaccine’  বোর্ড। এমতাবস্থায় ভ্যাকসিন সঙ্কটের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীকে (Prime Minister) কড়া চিঠি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।৫ কোটি ৪০ লক্ষ ভ্যাকসিনের জন্য আবেদন জানিয়েছেন তিনি।

সংক্রমণ ঠেকাতে রাজ্য কী ব্যবস্থা নিচ্ছে, তা জানতে চেয়ে ইতিমধ্যেই টুইট করেছিলেন রাজ্যপাল (Governor)। মুখ্যসচিবের কাছ থেকে সম্পূর্ণ রিপোর্ট চান তিনি। তাঁর টুইটে মুখ্যসচিব (Chief Secretary), স্বাস্থ্যসচিব (Health Secretary) সহ একাধিক গুরুত্বপূর্ণ রাজ্য সরকারী অফিসারদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার আহ্বানও জানান তিনি।
তারপর সোমবার সকালে মুখ্যমন্ত্রীর এই টুইট. দুপুর ২ টোয় মুখ্যসচিবের সাংবাদিক সম্মেলনের দিকে এই মুহূর্তে তাকিয়ে রয়েছে বিশেষজ্ঞ মহল।

Tags:
.