মন্ত্রী হতে চলেছেন দেবশ্রী চৌধুরী! অমিত শাহের ফোনে জল্পনা

আজ বিকেল সাড়ে চারটে নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে একটি বৈঠক ডাকা হয়েছে। ওই বৈঠকেই দেবশ্রী চৌধুরীকে আমন্ত্রণ জানিয়েছেন অমিত শাহ।

Updated By: May 30, 2019, 01:22 PM IST
মন্ত্রী হতে চলেছেন দেবশ্রী চৌধুরী! অমিত শাহের ফোনে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ থেকে কারা হবেন মোদী সরকারের মন্ত্রী, তা নিয়ে জল্পনা চলছিল গত কয়েকদিন ধরেই। আজ, সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদীর শপথ গ্রহণের আগে বাংলা থেকে মন্ত্রী হিসেবে প্রথম সামনে এল দেবশ্রী চৌধুরীর নাম।

নয়াদিল্লির বিজেপির একটি সূত্র থেকে জানা গিয়েছে, এদিন সকালেই ফোন পেয়েছেন রায়গঞ্জের এই বিজেপি সাংসদ। তাঁকে ফোন করেছিলেন স্বয়ং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

আরও পড়ুন: সত্যের মুখোমুখি হতে ভয় পাচ্ছেন, তাই দিল্লি সফর বাতিল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

ওই সূত্র থেকে জানা গিয়েছে, আজ বিকেল সাড়ে চারটে নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে একটি বৈঠক ডাকা হয়েছে। ওই বৈঠকেই দেবশ্রী চৌধুরীকে আমন্ত্রণ জানিয়েছেন অমিত শাহ।

একই সঙ্গে তাঁকে জানানো হয়েছে যে রাষ্ট্রপতি ভবনের ফোরকোর্টে শপথগ্রহণের অনুষ্ঠানে দেবশ্রীকে বসতে হবে সামনের সারিতে। বাংলায় শপথ নেওয়ার নির্দেশও দেবশ্রীকে অমিত শাহ দিয়েছেন বলে খবর। তবে তিনি কোন মন্ত্রক পেতে চলেছেন, তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: আগামিকালের মধ্যে PAN কার্ডের আবেদন না করলে গুনতে হতে পারে মোটা জরিমানা

প্রসঙ্গত, এবার পশ্চিমবঙ্গে বিজেপি জিতেছে ১৮টি আসন। সেই তালিকায় রয়েছেন বেশ কয়েকজন হেভিওয়েট বিজেপি নেতা। ফলে তাদের কয়েকজনকে এবার মোদীর মন্ত্রিসভায় দেখা যাবে বলে অনেকে মনে করেছিলেন।

বিশেষ করে বিজেপির এখন টার্গেট বেঙ্গল। ২০২১ সালে রাজ্যের ক্ষমতা দখলে মরিয়া বিজেপি। সেই কারণেই এ রাজ্য থেকে চার পাঁচজন মন্ত্রী হতে পারেন বলে আগে থেকেই জল্পনা চলছিল।

আরও পড়ুন: সিবিআইয়ের সমন খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজীব কুমার

সেই তালিকায় প্রথম নামটি দেবশ্রী চৌধুরী। তিনি জানিয়েছেন, দায়িত্ব পেলে পশ্চিমবঙ্গের সার্বিক বিকাশের জন্য কাজ করবেন।

প্রথম মোদী সরকারে বাংলা থেকে বিজেপির দু’জন সাংসদ ছিলেন। একজন আসানসোলের বাবুল সুপ্রিয়। আর দ্বিতীয়জন দার্জিলিংয়ের এসএস আলুওয়ালিয়া। দু’জনেই মন্ত্রী হয়েছিলেন প্রথম মোদী সরকারে।

.