Tamluk: গরুর দড়ির ফাঁসে বিপত্তি! কাটা আঙুল নিয়ে সটান হাসপাতালে রোগী; চিকিৎসকের তৎপরতায় রক্ষা!

কলকাতার হাসপাতাল ছাড়া যে জটিল অস্ত্রোপচার করা সম্ভব হত না, এবার সেটাই হল জেলায়।

Updated By: Apr 5, 2022, 05:45 PM IST
Tamluk: গরুর দড়ির ফাঁসে বিপত্তি! কাটা আঙুল নিয়ে সটান হাসপাতালে রোগী; চিকিৎসকের তৎপরতায় রক্ষা!

নিজস্ব প্রতিবেদন: গরুর দড়ির ফাঁস লেগে কেটে যায় আঙুল। সেই কাটা আঙুল নিয়েই হাসপাতালে ছোটেন রোগী। জটিল অস্ত্রোপচারের দ্বারা বাদ যাওয়া আঙুলের অপারেশন করলেন পূর্ব মেদিনীপুর তমলুক জেলা হাসপাতালের চিকিৎসক। 

তমলুক থানার বল্লুক গ্রাম নিবাসী ষাটোর্ধ্ব সহদেব প্রামানিক। গরু বাঁধতে গিয়ে দড়ির ফাঁস লেগে তাঁর আঙুল কেটে যায়। হাত থেকে প্রচণ্ড রক্তক্ষরণ হতে থাকে। পরিবারের লোকজন উদ্ধার করে তাঁকে প্রথমে কাকটিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা আঙুল বাদ দেওয়ার কথা বলেন। এরপর জেলা হাসপাতালের চিকিৎসক শিবশংকর দে'র নেতৃত্বে একটি টিম ব্যক্তির অপারেশন করেন।

কলকাতার হাসপাতাল ছাড়া যে জটিল অস্ত্রোপচার করা সম্ভব হত না, সেটাই এবার হল জেলায়। তমলুক জেলা হাসপাতালের দাবি, অর্থের অভাবে বহু গরীব মানুষ কলকাতা পর্যন্ত যেতে পারেন না। তাঁদের এখন আর বিপদে পড়তে হবে না। জেলার হাসপাতালে এখন আর জটিল অপারেশনের সরঞ্জামের অভাব নেই। জানা গিয়েছে, সাহসের সঙ্গে এই জটিল অস্ত্রোপচারটি করেছেন অস্থি বিশেষজ্ঞ চিকিৎসক শিবশংকর দে। চিকিৎসার পর ভাল রয়েছেন রোগী সহদেব প্রামানিক।

আরও পড়ুন: Sextortion Awarness of Chandannagar Police: ভিডিও কল ধরতেই ফোনে ভেসে উঠল মহিলার 'নগ্ন' ছবি! সেক্সটরশনের 'ফাঁদে' CPIM নেতা

আরও পড়ুন: Usthi Minor Student Assault: গলায়, গোপনাঙ্গে 'ক্ষত', হস্টেলে রুমমেটের লালসার 'শিকার' নাবালক; পর্নের নেশায় 'ভয়ঙ্কর পরিণতি'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.