Suvendu Adhikari: মুখ্যমন্ত্রীকে বলব ফিরহাদকে 'ছাপ্পাশ্রী' পুরস্কার দিতে, নতুন মেয়রকে নিশানা শুভেন্দুর

গঙ্গাসাগর মেলায় মমতা বন্দ্যোপাধ্যায় সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। এনিয়েও নন্দীগ্রামে সরব হন শুভেন্দু

Updated By: Dec 28, 2021, 04:17 PM IST
Suvendu Adhikari: মুখ্যমন্ত্রীকে বলব ফিরহাদকে 'ছাপ্পাশ্রী' পুরস্কার দিতে, নতুন মেয়রকে নিশানা শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন: এনিয়ে দ্বিতীয়বার কলকাতা পুরসভার মেয়র পদে শপথ নিলেন ফিরহাদ হাকিম। কলকাতা পুরভোটে বিপুল জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। সেই ফলাফল নিয়ে ঘাসফুল শিবিরকে নিশানা করার পাশাপাশি আজ ফিরহাদ হাকিমকেও কটাক্ষ করতে ছাড়লেন না বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মঙ্গলবার নন্দীগ্রামে হনুমানজি-র পুজো উদ্বোধন করতে এসে শুভেন্দু বলেন, জনগণের ভোটে নয়, ছাপ্পা ভোটে মেয়র হলেন ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রীকে বলব ফিরহাদকে যেন 'ছাপ্পাশ্রী' পুরস্কার দেওয়া হয়। উল্লেখ্য,এর আগেও বিভিন্নভাবে ফিরহাদকে নিশানা করেছেন শুভেন্দু অধিকারী। কখনও তাঁকে 'মিনি পাকিস্তান বলা মন্ত্রী', কখনও তাঁর দেশপ্রেম নিয়েও প্রশ্ন তুলেছেন শুভেন্দু।

এনিয়ে পাল্টা দিয়েছেন ফিরহাদও। গত ২২ ডিসেম্বর জি ২৪ ঘণ্টার 'কলকাতার রায়' অনুষ্ঠানে এসে ফিরহাদ আক্ষেপ করে বলেন, 'কষ্ট হত। এমন একজন এসব বলতেন, যার সঙ্গে ছোটবেলা থেকে সম্পর্ক। তার মুখ থেকে যখন শুনতাম, তখন মনে হত ছোটবেলার সম্পর্ক বলে কিছুই নেই! যার বাড়িতে গিয়েছি, সে আমার বাড়িতে এসেছে। এত ভালো সম্পর্ক! স্রেফ রাজনৈতিক অবস্থান বদলেছে বলে এমন অপমান করবে! নিজের দেশের নাগরিক হিসেবে আমার দেশকে ভালোবাসি। দেশ আমার মা। সেই মা-কে নিয়ে প্রশ্ন তুললে, তার থেকে বড় অপমান কিছু হয় না। আমি আমার মাকে ভালোবাসি, সেটি নিয়ে তোমার কাছে কৈফিয়ত দেব, বারবার পরীক্ষা দেব! শুধুমাত্র অন্য ধর্মে জন্মেছি বলে পরীক্ষা দিয়ে যেতে হবে! এটা অত্যন্ত অপমানজনক। ভীষণ গায়ে লাগে। সেই রায়টা কলকাতার মানুষ দিয়েছে, আমার ওয়ার্ডের মানুষ দিয়েছে। আমি অত্যন্ত আনন্দিত। আমাকে জবাব দিতে হয়নি'।

আরও পড়ুন-দলের অনুরোধে মত বদল, পুরভোটে ৬ নম্বর ওয়ার্ডে বামপ্রার্থী অশোক ভট্টাচার্য

গঙ্গাসাগর মেলায় মমতা বন্দ্যোপাধ্যায় সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। এনিয়েও নন্দীগ্রামে সরব হন শুভেন্দু। বিজেপি নেতা বলেন, গতবছর মুখ্যমন্ত্রী ভারত সেবাশ্রম সংঘের দিলীপ মহারাজজিকে পাশে বসিয়ে বলেছিলেন, ভারত সেবাশ্রম কিছু ভালো কাজ করে। আবার দাঙ্গাও করে। গোটা দেশের লোক লাইভে শুনেছে, দেখেছে। আজকের দিনে নন্দীগ্রাম রক্তাক্ত নন্দীগ্রাম দেখেছিল। এই হনুমান মন্দিরে আসার সময়ে ৩টি বাসে থাকা ভক্তদের ব্যাপক মারধর করা হয়েছিল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.