Ashok Bhattacharya: দলের অনুরোধে মত বদল, পুরভোটে ৬ নম্বর ওয়ার্ডে বামপ্রার্থী অশোক ভট্টাচার্য

Siliguri Municipal Election: আবার ভোটযুদ্ধে অশোক। 

Updated By: Dec 28, 2021, 04:38 PM IST
Ashok Bhattacharya: দলের অনুরোধে মত বদল, পুরভোটে ৬ নম্বর ওয়ার্ডে বামপ্রার্থী অশোক ভট্টাচার্য
অশোক ভট্টাচার্য । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দলের অনুরোধে মত বদল। শিলিগুড়ি (Siliguri) পুরভোটে লড়ছেন অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya)। শিলিগুড়ি পুরসভার ৬ নম্বর ওয়ার্ড থেকে তিনি ভোটে লড়বেন এমনটাই খবর পাওয়া যাচ্ছে সূত্র মারফত। শিলিগুড়ি পুরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন শহরের প্রাক্তন মেয়র তথা বাম আমলে রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী অশোক ভট্টাচার্য।

সদ্য শেষ হওয়া কলকাতা পুরসভা নির্বাচনে বামেদের ভোটব্যাঙ্কে প্রাপ্তি বেড়েছে খানিকটা। প্রায় ১২ শতাংশ ভোট পেয়েছে বামফ্রন্ট। যা মনোবল বাড়িয়েছে তাদের। শিলিগুড়ির পুর নির্বাচনের আগে নির্বাচন নিয়ে তৎপর বাম শিবির। যদিও একুশের বিধানসভা নির্বাচনেও হেরেছিলেন আশোক ভট্টাচার্য এবং সদ্য তাঁর স্ত্রী বিয়োগ ঘটেছে। এমন পরিস্থিতিতে ভোটে লড়বেন না বলেই জানিয়ে দিয়েছিলেন প্রাক্তন বাম মেয়র।

আরও পড়ুন, BMC Election: কলকাতার পথেই বিধাননগর! বামেদের একলা চলার সিদ্ধান্তে সিলমোহর মঙ্গলবার?

প্রসঙ্গত, মঙ্গলবার শিলিগুড়ির ভোট নিয়ে বৈঠকে বসে বামেরা। সেখানেই অশোক ভোটে লড়তে সম্মত হন। এদিন শিলিগুড়ি পুরভোটের প্রার্থিতালিকা প্রকাশ করে বামফ্রন্ট। এদিন শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, ''এটি তার দলের ও তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। ফলে এখানে আলাদা করে আমার কোনও কথা বলার প্রয়োজন নেই। সবার ভোটে লড়াই করার যোগ্যতা রয়েছে। এখানে নতুন কিছু নেই।'' 

২০১৫ সালের পুরসভা নির্বাচনে অশোক ভট্টাচার্যের নেতৃত্বেই পুরবর্ডের দখল নেয় বামেরা। শিলিগুড়ি মডেলের প্রবক্তা অশোক এই নির্বাচনে লড়বেন না বলে জানানোয় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য সৃষ্টি হয় বামেদের অন্দরে। এদিন অশোক ভট্টাচার্য জানিয়েছেন, "আমার তো ব্যক্তিগত সিদ্ধান্ত ছিল নির্বাচনে লড়ব না। কিন্তু পার্টি এটা সিদ্ধান্ত নিয়েছে যে শিলিগুড়ি পুর কর্পোরেশনের নির্বাচনে, যে ৬ নম্বর ওয়ার্ড থেকে আমি জয়ী হয়েছিলাম, সেখান থেকেই আমি যেন প্রতিদ্বন্দিতা করি। পার্টি শৃঙ্খলার একজন কর্মী হিসেবে, এবং পার্টির যে গঠনতন্ত্র, নীতি নিয়ম যা আছে তা মেনে নিয়েই পার্টির এই অনুরোধ গ্রহণ করতে হয়েছে। আমি রাজি হয়েছি, ৬ নম্বর ওয়ার্ড থেকেই আমি প্রতিদ্বন্দিতা করব কারণ ব্যক্তিগত সিদ্ধান্তের সঙ্গে যখনই কোনও পার্টি সিদ্ধান্তের সংঘাত হয়, তখন প্রাধান্য পায় পার্টির সিদ্ধান্ত।"

তিনি আরও বলেন, "আমি নিশ্চিতভাবেই খুশি যে পার্টি আমার উপর ভরসা রেখেছে। মানুষ আমার উপর ভরসা রাখলে আমি আরও খুশি হব। কিন্তু আমরা ২০১৫ সালে দেখিয়েছিলাম যে জবরদখলের পরেও জয়ী হওয়া যায়। ২০১৬ র বিধানসভা নির্বাচনেও আমরা জয়ী হই। এবার আশাবাদী যে ২০১৫ সালের পুনরাবৃত্তি এবারের শিলিগুড়ি নির্বাচনে করতে পারব।"          

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.