Hooghly: আচমকা ডায়রিয়ায় আক্রান্ত গোটা গ্রাম, প্রবল আতঙ্কে বাসিন্দারা

চিকিৎসার জন্য আক্রান্তের প্রত্যেকেই হাসপাতালে নিয়ে আসা হয়। বাকিদের গ্রামেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

Updated By: May 23, 2022, 01:25 PM IST
Hooghly: আচমকা ডায়রিয়ায় আক্রান্ত গোটা গ্রাম, প্রবল আতঙ্কে বাসিন্দারা
ফাইল ছবি

দিব্যেন্দু সরকার: ডায়রিয়ায় আক্রান্ত হল প্রায় গোটা গ্রাম। এমনই অবস্থা সেখানে যে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে গোঘাটের কাঁকুড়িয়া গ্রামে। কোনও এক অজানা কারণে আক্রান্ত এক গ্রামের একাধিক জন। চিকিৎসার জন্য আক্রান্তের প্রত্যেকেই হাসপাতালে নিয়ে আসা হয়। বাকিদের গ্রামেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

 রাতেই তাদের গ্রামে মেডিকেল টিম পাঠানো হয়েছে ও তড়িঘড়ি চিকিৎসা শুরু হয়েছে। প্রথম পর্যায়ে পনেরো জনকে নিয়ে যাওয়া হয় গোঘাট ব্লক গ্রামীণ হাসপাতালে। সেখানে চিকিৎসা চললেও আরও আক্রান্তের খবর আসতে থাকে। চিকিৎসার প্রয়োজনেই গ্রামে আপাতত মেডিকেল টিম রয়েছে। এই ঘটনার জেরে গোটা গ্রামেই মানুষের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মূলত, গোঘায়ের এই কাঁকুড়িয়া গ্রামে আদিবাসীদেরই বাস বেশি। অনেকদিন ধরেই এলাকায় জলের সমস্যাও প্রকট। চল্লিশটি পরিবারের বাস কাঁকুড়িয়া গ্রামে। অথচ মাত্র দুটি পানীয় জলের কল রয়েছে। সে দুটিও মাঝে মধ্যেই খারাপ হয়ে যায় বলে অভিযোগ। তাই গ্রামের বেশিরভাগ মানুষকেই পুকুরের জলের উপর নির্ভর করতে হয়। তারা পুকুরের জল বেশি ব্যবহারও করেন।

গৃহস্থালির কাজ কর্ম থেকে শুরু করে স্নান করা, সবজি ধোওয়া, ঘরের বাসন কোসন ধোওয়া, এমনকি রান্নার মতো নিত্যদিনের প্রয়োজনীয় কাজ সারেন পুকুরের জলেই। গ্রাম বাসীদের ধারণা, পুকুরের জল থেকেই হতে পারে এই রোগ। সন্ধ্যার পর ক্রমশই গ্রামে ডায়েরিয়ার প্রকোপ বাড়তে থাকে। 

আরও পড়ুন, Magrahat: তৃণমূল নেতার বিরুদ্ধে সরব দলেরই নেতা, সরকারি প্রকল্পর টাকা তছরুপের বড় অভিযোগ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.