Fraud: অজান্তেই প্রতারকদের 'ফাঁদে' পড়ে গ্রেফতার ২, আতঙ্কে থানায় গ্রামবাসীরা

ভুয়ো অ্যাকাউন্ট খুলে লক্ষাধিক টাকার লেনদেন!

Updated By: Feb 23, 2022, 06:41 PM IST
Fraud:  অজান্তেই প্রতারকদের 'ফাঁদে' পড়ে গ্রেফতার ২, আতঙ্কে থানায় গ্রামবাসীরা

নিজস্ব প্রতিবেদন: প্রতারণার নতুন ছক! মোবাইলে গেম খেলার নামে 'পাচার' হয়ে যাচ্ছে আধার কার্ড, ভোটার কার্ড। তারপর? ব্যাঙ্কে ভুয়ো অ্যাকাউন্ট খুলে লক্ষ লক্ষ টাকার লেনদেনের অভিযোগ। পুলিসের দ্বারস্থ হলেন আতঙ্কিত গ্রামবাসীরা। ঘটনাস্থল দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে (Gangarampur in South Dinajpur)।

স্থানীয় সূত্রে খবর, গঙ্গারামপুরের আউসা গ্রামের বাসিন্দা মামুন মিয়া ও রবিউল মিয়া। দু'জনেই পেশায় দিনমজুর। গত ১৭ ফেব্রুয়ারি তাঁদের গ্রেফতার করে নদিয়ার কল্যাণী থানার পুলিস। কেন? মামুনের অ্যাকাউন্টে ১ লক্ষ ৯৮ লক্ষ টাকা, আর রবিউলের অ্যাকাউন্টে নাকি প্রায় ১১ লাখ টাকা আর্থিক লেনদেন হয়েছে!  এত টাকা এল কোথা থেকে? গ্রামবাসীদের দাবি, মামুন ও রবিউল কাছ থেকে অনেক আগেই আধার কার্ড, এমনকী ভোটার কার্ডের নথি নিয়ে রেখেছিলেন রেহান শাহ ফকির নামে এক যুবক। এমনকী, আরও ২০-২২ জনের কাছ থেকে নথি নিয়েছেন তিনি। ভুয়ো অ্যাকাউন্ট খুলে এই বিপুল অংকের আর্থিক লেনদেন করেছেন রেহানই।

আরও পড়ুন: Purba Medinipur: 'দেখ কেমন লাগছে?' ক্লাসরুমে জোর করে ছাত্রীর ওড়না খুলে 'হেনস্থা' শিক্ষকের

স্থানীয়দের আশঙ্কা, তাঁদের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে আর্থিক লেনদেন করতে পারে বা করেছে অভিযুক্ত। ফলে স্রেফ মামুন মিয়া ও রবিউল মিয়া নয়, গ্রেফতার হতে পারেন আরও অনেকেই।  এদিন গোটা ঘটনা জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করা হল গঙ্গারামপুর থানায়। অভিযুক্ত রেহান শাহ ফকিরকে গ্রেফতারের দাবি করেছেন আউসা গ্রামের বাসিন্দারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.