Lok Sabha Election 2024 | Congress: ডিজিটাল স্ক্যাম! নির্বাচন কমিশনের দ্বারস্থ কংগ্রেস

চিঠিতে কংগ্রেসের দাবি এই ঘটনা সম্পুর্ন নির্বাচন প্রক্রিয়াকে প্রহসনে পরিণত করবে। নির্বাচন কমিশনকে এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আর্জি জানানো হয়েছে কংগ্রেসের তরফে। অন্যদিকে আজ দুপুর তিনটে নাগাদ কংগ্রেসের ৪ সদস্যের একটি দল কেন্দ্রীয় নির্বাচন কমিশনের অফিসে যাবে বলে জানা গিয়েছে। এই দলে থাকার কথা রয়েছে সলমান খুরশিদ, মুকুল ওয়াসনিক, পবন খেরা এবং গুরদীপ সাপ্পালের।

Updated By: Apr 8, 2024, 02:54 PM IST
Lok Sabha Election 2024 | Congress: ডিজিটাল স্ক্যাম! নির্বাচন কমিশনের দ্বারস্থ কংগ্রেস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিমবঙ্গের ভোটাররা বহুদিন ধরেই ‘সাইন্টিফিক রিগিং’ শব্দবন্ধর সঙ্গে পরিচিত। আসন্ন লোকসভা নির্বাচনের আগে ফের সামনে এল সেই বক্তব্য। তৃণমূলের বিরুদ্ধে মুর্শিদাবাদে ভুয়ো এপিক কার্ড বানানোর মারাত্মক অভিযোগ কংগ্রেসের। এবার ডিজিটাল স্ক্যামের অভিযোগ জানিয়ে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল কংগ্রেস।

নির্বাচন কমিশনকে লেখা চিঠিতে কংগ্রেস জানিয়েছে যে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা ভুয়ো এপিক কার্ড বানাচ্ছে। তাঁদের দাবি সাইবার একপার্টদের সাহায্যে এপিক কার্ডে থাকা ছবি বদলে দেওয়া হচ্ছে। তাঁদের দা মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায় এই কাজ করছে তৃণমূল। পাশাপাশি তাঁদের দাবি বহরমপুর কেন্দ্রের বিভিন্ন এলাকায় এই কাজ বেশি হচ্ছে।

আরও পড়ুন: Bhupatinagar case: তল্লাশির আগেই থানায় আধিকারিকরা : NIA, 'লোকেশন নির্দিষ্ট করে বলা হয়নি', পালটা পুলিস!

চিঠিতে কংগ্রেস দাবি করেছে যে তৃণমূল নেতৃত্ব সাধারণ মানুষের কাছ থেকে ভোটার কার্ড নিয়ে নিচ্ছে এবং এরপরে সেই কার্ডে থাকা ছবির জায়গায় অন্য ছবি বসিয়ে দেওয়া হচ্ছে। এর সাহায্যে নির্বাচনের কাজে নিযুক্ত অফিসার এবং সিএপিএফ-কে বোকা বানানো সম্ভব বলে তাঁদের দাবি।

চিঠিতে কংগ্রেসের দাবি এই ঘটনা সম্পুর্ন নির্বাচন প্রক্রিয়াকে প্রহসনে পরিণত করবে। নির্বাচন কমিশনকে এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আর্জি জানানো হয়েছে কংগ্রেসের তরফে।

আরও পড়ুন: Mamata Banerjee in Bankura: 'গোটা হিন্দুস্তানটাকেই তো আপনি জেল বানিয়ে ফেলেছেন'

অন্যদিকে আজ দুপুর তিনটে নাগাদ কংগ্রেসের ৪ সদস্যের একটি দল কেন্দ্রীয় নির্বাচন কমিশনের অফিসে যাবে বলে জানা গিয়েছে। এই দলে থাকার কথা রয়েছে সলমান খুরশিদ, মুকুল ওয়াসনিক, পবন খেরা এবং গুরদীপ সাপ্পালের।

এদিকে কলকাতায় সোমবার দুপুরে প্রবল উত্তেজনা দেখা যায় কংগ্রেস অফিসে। ঘটনা হাতাহাতি পর্যন্ত গড়ায় বলে জানা গিয়েছে। ঘাটাল, দক্ষিণ কলকাতা প্রাথী নিয়ে ক্ষোভ জানায় দলীয় সমর্থকরা।

তাদর দাবি ছিল ঘাটাল আসনের প্রাথী বিজেপি থেকে আসা। এই প্রার্থীকে তাঁরা মানবেননা বলে দাবি তোলেন। অন্যদিকে দক্ষিণ কলকাতাতে কংগ্রেস প্রার্থীর দাবিও তোলেন তাঁরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.