Mamata Banerjee in Bankura: 'গোটা হিন্দুস্তানটাকেই তো আপনি জেল বানিয়ে ফেলেছেন'

Mamata Banerjee in Bankura: আমার মুখ বব্ধ করা এতটা সহজ নয়। আমার সঙ্গে যদি ভালো ভাবে কথা বলেন তাহলে আমি আপনার বাসনও মেজে দেব। আপনাদের মতো আমি দাম্ভিক নই  

Updated By: Apr 8, 2024, 02:11 PM IST
Mamata Banerjee in Bankura: 'গোটা হিন্দুস্তানটাকেই তো আপনি জেল বানিয়ে ফেলেছেন'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের মুখে রাজ্যের শাসকদলরে বিরুদ্ধে সক্রিয় হয়েছে কেন্দ্রীয় এজেন্সিগুলি। আর পাল্লা দিয়ে বিজেপি ও নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সুর চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি আজ বাঁকুড়ার রায়পুরের সভা থেকে তৃণমূল নেত্রীর অভিযোগ, গোটা দেশটাকেই জেল বানিয়ে ফেলেছেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-'পাবলিক এমন তাড়া করবে, জামা প্যান্ট খুলে নেবে', দিলীপের মুখে 'সার্জিক্যাল স্ট্রাইক'!

এদিনের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আদিবাসীদের জন্য আমরা আইন করেছি, আদিবাসীদের জমি কেড়ে নেওয়া যাবে না। কেন্দ্রের নীতির ফলে আদিবাসীদের উপরে উত্যাচার হচ্ছে। মণিপুর আপনারা দেখেছেন, হাথরাস দেখেছেন, বিলকিস বানুকে দেখেছেন। গোটা দেশে আধিবাসীরা অত্যাচরিত। বাঁকুড়া ও বিষ্ণুপুর দুটো সিটই পেয়েছিল বিজেপি। কিছু কি করেছে? এরা নিজের কাজ নিয়ে ব্যাস্ত। মানুষের কাজ করবে কী! বিজেপি কতটা আদর্শবান তা বোঝা যাবে বিষ্ণুপুরের বিজেপি প্রার্থীর ফটো দেখালে।

নরেন্দ্র মোদীকে নিশানা করে তৃণণূল নেত্রী বলেন, কী ভাষা বলেন প্রধানমন্ত্রী! তাঁর মুখে কি এমন ভাষা শোভা পায়? তিনি বলেছেন, ৪ জুন ভোট হয়ে গেলে চুন চুন কে অ্যারেস্ট করেগ্যা। সবকো জেল ভেজেগা। আরে এখনই তো দেশটা জেলে পরিণত হয়ে গিয়েছে। আপনি তো হিন্দুস্থানকে জেল বানিয়ে ফেলেছেন। গণতন্ত্রটাকে জেলে পরিণত করেছেন। আপনার এক পকেটে এনআইএ, অন্য পকেটে সিবিআইউ। এক পকেটে ইডি তো অন্য পকেটে ইনকাম ট্যাক্স। এনআইএ আর সিবিআই, এর হল বিজেপির ভাইভাই। এটাই তো চলছে। কাকে হুমকি দিচ্ছেন আপনি? আমরা আপনাকে ভয় পাই না। আমাদের পাঁচ জন গ্রেফতার হলে তাদের স্ত্রী রাস্তায় নামবে। আমাদের এজেন্টকে আপনারা গ্রেফতার করছেন। আপনার যদি এতই হিম্মত তাহলে আপনি ভোটের আগে এত গ্রেফতার করছেন কেন? আদিবাসী নেতা হেমন্ত সোরেনকে কেন গ্রেফতার করেছেন? কী করেননি আপনি! দিল্লির মুখ্যমন্ত্রীকে আপনি গ্রেফতার করে রেখেছেন। ওরা আরও ভোটে জিতবে। আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। রাত তিনটের সময়ে গিয়ে মহিলাদের ভয় দেখাচ্ছেন। আর পাঁচটার সময়ে পুলিসকে জানাচ্ছেন। এটা কোনও নিয়ম হতে পারে? আর হুঙ্কার দিচ্ছেন! আপনার হুঙ্কার আপনার দলকে চাঙ্গা করার জন্য দেবেন। আপনার হুঙ্কার আপনার দলকে অক্সিজেন দেওয়ার জন্য দিন। কিন্তু মনে রাখবেন গণতন্ত্রের জন্য ওটা নাইট্রোজন, কার্বন ডাই অক্সাইড। ভোটের পর এখানে আমাদের সরকার থাকবে। আপনি বলছেন জুন মাসের পর আপনি সবাইকে জেলে পাঠাবেন। আমিও তো বলতে পারি এখানে তা আমাদের সরকার থাকবে। আপানাদের সবাইকেও জেলে পাঠাতে পারি। আমি কি একথা কখনও বলেছি? এসব আমি বলতে চাই না।

সিপিএমের সঙ্গে লড়াইয়ের প্রসঙ্গ টেনে মমতা বলেন, অনেক অত্যাচার আমি সয়েছি। আমার মাখায় মারা হয়েছিল।  আমার মাথায় লোহার ডান্ডা দিয়ে মেরে সিপিএম খুন করতে গিয়েছিল। আমার দুটো হাত ভাঙ্গা, অপারেশন হয়েছে। দুটো চোখে অপারেশন হয়েছে। নন্দীগ্রামে আমার পায়ে চোট করে দিয়েছিল। কিন্তু আণার মুখ বব্ধ করা এতটা সহজ নয়। আমার সঙ্গে যদি ভালো ভাবে কথা বলেন তাহলে আমি আপানার বাসনও মেজে দেব। কারণ আমি রান্না করতে ভালাবাসি। কিন্তু আপনাদের মতো আমি দাম্ভিক নই। আপনি বলেন মোদী কা গ্যারান্টি। মোদী কা গ্যারান্টি কি জনেন? জুন মাসের পর সবাইকে জেলে ভরে দেওয়া। আমার গ্যারান্টি কি জানানে?  মা মাটি মানুষ। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় কেউ নয়। আমার গ্যারান্টি আপানারা। আপানাদের গ্যারান্টি হল লক্ষ্মীর ভান্ডার, কৃষক বন্ধু সবুজ সাথী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.