'শতাব্দী মরসুমি পাখি', কটাক্ষ দুধকুমারের

"সাধারণ মানুষই নকুলদানা-জল, পাঁচন টোটকার জবাব দিয়ে দেবেন।" দাবি দুধকুমার মণ্ডলের।

Updated By: Mar 22, 2019, 01:45 PM IST
'শতাব্দী মরসুমি পাখি', কটাক্ষ দুধকুমারের

নিজস্ব প্রতিবেদন : বৃহস্পতিবার হোলি উতসবের দিন প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। সারা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গের ২৮ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। প্রার্থী তালিকা ঘোষণা হতেই দেখা যায়, বীরভূম থেকে তৃণমূল প্রার্থী শতাব্দী রায়ের বিরুদ্ধে দুধকুমার মণ্ডলকে দাঁড় করিয়েছে বিজেপি।  

প্রার্থী তালিকায় নাম ঘোষণার পরই এদিন সকাল থেকে প্রচারে তোড়জোড় শুরু করে দিয়েছেন দুধকুমার মন্ডল। সকাল থেকে দেওয়াল লিখনের মাধ্যমে শুরু করেন তাঁর প্রচার। একসময় জেলা বিজেপির সভাপতি পদে ছিলেন দুধকুমার। কিন্তু পরবর্তীতে রাজনীতির লাইমলাইট থেকে অনেকটা দূরে সরে গিয়েছিলেন তিনি। তারপর আবার ধীরে ধীরে প্রত্যাবর্তন। শেষমেশ ২০১৯ লোকসভা নির্বাচনে বীরভূম থেকে বিজেপি প্রার্থী।

প্রার্থী হিসেবে প্রচারে নেমেই তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নানান দাওয়াইকে কটাক্ষ করলেন দুধকুমার মণ্ডল। তাঁর দাবি, "সাধারণ মানুষই তাঁর এসব নানান টোটকা (নকুলদানা-জল, পাঁচন)-এর জবাব দিয়ে দেবেন। তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বারবার এইসব দাওয়াই দিয়ে মানুষের মধ্যে যে ভীতির সৃষ্টি করেছেন, তার জবাব এবছর মানুষ দেবে।" উল্লেখ্য, এরাজ্যে বিজেপি যখন টিমটিম করে তার অস্তিত্ব ধরে রেখেছিল, তখন থেকেই প্রবল পরাক্রমে সিপিএম-এর সঙ্গে লড়াই করে পঞ্চায়েতে একাধিকবার জয়ী হয়েছেন দুধকুমার। এমনকি শেষ পঞ্চায়েত নির্বাচনেও তৃণমূলকে হারিয়ে নিজের জায়গা ধরে রেখেছিলেন।

আরও পড়ুন, চলন্ত ট্রেনে ভয়াবহ আগুন, ভস্মীভূত আস্ত একটা কামরা! মৃত ২

প্রথমদিনের প্রচারেই দুধকুমার মণ্ডলের গলায় ধরা পড়ল আত্মবিশ্বাস। বলেন, "মানুষের বাড়িতে বাড়িতে, দোকানে গিয়ে ভোট চাইছি, তারা যেন ভোটটা বিজেপিকে দেয়।" বিদায়ী সাংসদ শতাব্দী রায়কে কটাক্ষ করে তাঁকে বলতে শোনা যায়, "শতাব্দী রায় হল বীরভূমের মরসুমি পাখি। এখান থেকে ভোট নিয়ে জিতে চলে যান, তারপর আর সেভাবে দেখা মেলে না।"

প্রসঙ্গত, দুধকুমার মণ্ডলের কেন্দ্রে শতাব্দী রায় গত ১০ বছর ধরে সাংসদ। তাই শতাব্দী রায়ের সঙ্গে তাঁর লড়াই কতটা কঠিন হবে, প্রশ্ন করতেই দুধ কুমার মণ্ডল দাবি করেন, এবছর শতাব্দী রায় নিশ্চিত ভাবে বীরভূম আসনে হারবেন। বিজেপি বিপুল ভোটে জয়লাভ করবে।" বলেন, "শতাব্দী এবছর এই কেন্দ্রে নিশ্চিহ্ন হতে চলেছেন। আর বিপুল ভোটে জয়লাভের পর আগামী ২৩ মে আবার আবির খেলায় মাতব আমরা।"

.