বিজেপিতে যোগদানের জন্য ফোন গিয়েছে পার্থ, ফিরহাদের কাছেও, ফাঁস করলেন মুকুল

 তৃণমূলের অভিযোগ, দলের মধ্যে নিজের যোগাযোগ ব্যবহার করে তৃণমূল ভাঙানোর চেষ্টা করছেন মুকুল। তবে তা মানতে নারাজ মুকুল। 

Updated By: Mar 4, 2019, 08:03 PM IST
বিজেপিতে যোগদানের জন্য ফোন গিয়েছে পার্থ, ফিরহাদের কাছেও, ফাঁস করলেন মুকুল

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের মুখে একে একে বিজেপিতে যোগদান করেছেন তৃণমূলের একাধিক নেতা। ভোট যত এগোচ্ছে ততই দীর্ঘ হচ্ছে তালিকা। এ নিয়ে ইতিমধ্যে সরব হয়েছে তৃণমূল নেতৃত্বও। এমনকী নাম না করে মুকুল রায়ের বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগ করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই রহস্য ফাঁস করলেন মুকুল নিজেই। স্বীকার করলেন, বহু তৃণমূল নেতাকে বিজেপিতে যোগদানের আবেদন জানিয়ে ফোন করেছেন তিনি। এমনকী ফোন গিয়েছে ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায়ের কাছেও। 

এদিন মুরলিধর স্ট্রিটে একটি সাংবাদিক বৈঠকে এক প্রশ্নের উত্তরে মুকুলবাবু বলেন, 'হ্যাঁ, আমি বহু তৃণমূল নেতাকে বিজেপিতে যোগদানের আবেদন জানিয়ে ফোন করেছি। এতে সমস্যার কী আছে? যে কেউ যে কাউকে তার রাজনৈতিক দলে যোগদানের আবেদন জানাতে পারে। আমি তো ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায়কেও ফোন করে বিজেপিতে যোগদানের আবেদন জানিয়েছি।'

সম্প্রতি তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লিখিয়েছেন একাধিক তৃণমূল নেতা। এর মধ্যে রয়েছেন বিষ্ণুপুরের তৃণমূল সাংসদ তথা তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন সভাপতি সৌমিত্র খাঁ। তালিকায় রয়েছে শঙ্কুদেব পান্ডার নামও। তৃণমূলের অভিযোগ, দলের মধ্যে নিজের যোগাযোগ ব্যবহার করে তৃণমূল ভাঙানোর চেষ্টা করছেন মুকুল। তবে তা মানতে নারাজ মুকুল। 

কেন্দ্রীয় কমিটির বৈঠকে চূড়ান্ত লোকসভা নির্বাচনে কংগ্রেস-সিপিআইএম আসন রফার ফরমুলা

বিজেপি নেতার দাবি, তলে তলে বিজেপির সঙ্গে যোগ রেখে চললেও দলবদলের সাহস করে উঠতে পারছেন না তৃণমূলের নেতা-কর্মীরা। ভুয়ো মামলার ভয়ে তারা আপাতত বিজেপিতে নাম লেখাচ্ছেন না তাঁরা। মুকুলের দাবি, বিজেপিতে যোগদানের আগে তাঁর নামে পশ্চিমবঙ্গে কোনও মামলা ছিল না। বিজেপিতে যোগদানের পর রাজ্যের বিভিন্ন থানায় খুন, ধর্ষণ, মাদকপাচারের মতো ২৯টি মামলা দায়ের হয়েছে। 

মুকুলের আশা, লোকসভা নির্বাচনের ফল প্রকাশ করলে প্রশাসনিক কর্তারা বিজেপির জোর টের পাবেন। তার পর শুরু হবে তৃণমূলের ভাঙন।   

.