রাজ্য়ের প্রথম Omicron আক্রান্তের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ

শিশু-সহ পরিবারের সকলেই মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রয়েছে

Updated By: Dec 17, 2021, 06:18 AM IST
রাজ্য়ের প্রথম Omicron আক্রান্তের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রন (Omicron) আক্রান্ত মুর্শিদাবাদের শিশুর কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। পরিবারের বাকি সদস্যদের নমুনা পরীক্ষার রিপোর্টও নেগেটিভ। প্রশাসনের নির্দেশ পেলেই বাড়ি যাবেন তাঁরা। 

বুধবার মালদার কালিয়াচকের বালিয়াডাঙায় আত্মীয়ের বাড়ি থেকে শিশু ও তার পরিবারের ছ'জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য দফতর। মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার মালদহের মুখ্য স্বাস্থ্য আধিকারিক পাপড়ি নায়েক জানান, প্রত্যেকেরই নমুনা পরীক্ষার ফল নেগেটিভ হয়েছে। আপাতত ওই শিশু-সহ পরিবারের সকলেই মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রয়েছে। প্রশাসনের নির্দেশ পেলে মালদহ মেডিক্যাল কলেজ থেকে তাদের বাড়ি ফেরত পাঠানো হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Katwa: বিয়েতে প্রত্যাখ্যান! প্রেমিককে চুম্বন করে গুলি প্রেমিকার

পরবর্তীতে আরও কিছুদিন বাড়িতেই আইসোলেশন থাকবেন ওই পরিবার। পাশাপাশি আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে কারা তাদের সংস্পর্শে এসেছেন তাদের তালিকা তৈরি এবং নমুনা সংগ্রহের কাজও চলছে। সেই নমুনাগুলি পরীক্ষার পরেই জানা যাবে আরও কেউ নতুন করে সংক্রমিত হয়েছে কিনা।

কিছুদিন আগে মধ্য প্রাচ্য থেকে হায়দরাবাদ হয়ে রাজ্যে ফেরে ওই শিশুর পরিবার। হায়দরাবাদ বিমানবন্দরে তাদের কোভিড পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় শিশুটির ফল পজিটিভ আসায় ওমিক্রন পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট পজিটিভ আসে। ইতিমধ্যে শিশু এবং তার পরিবার মুর্শিদাবাদের ফারাক্কার বাড়িতে একদিন থেকে মালদায় শিশুটির মামার বাড়িতে চলে যায়। সেখানেই রিপোর্ট পাওয়ার পরে হাসপাতালে ভর্তি করা হয় পরিবারের সকলকে।   

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.