Bankura Maoist Poster:'আমরা শীঘ্র আসছি', বাঁকুড়ায় মাও পোস্টার উদ্ধারের ঘটনায় গ্রেফতার ২

উদ্ধার প্রচুর নথি

Updated By: Jan 28, 2022, 04:36 PM IST
Bankura Maoist Poster:'আমরা শীঘ্র আসছি', বাঁকুড়ায় মাও পোস্টার উদ্ধারের ঘটনায় গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়ার বারিকুলে মাওবাদী পোস্টার উদ্ধারের ঘটনায় গ্রেফতার দুই সন্দেহভাজন। উদ্ধার প্রচুর মাও নথি। ধৃতদের নাম মঙ্গল হাঁসদা, শিবু মুর্মু।

বাঁকুড়ার বারিকুল থানার মেলেড়া এলাকা থেকে দু'জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃত শিবু মুর্মুর বিরুদ্ধে ২০০৯ সালেও মামলা হয়েছিল। সূত্রের খবর সম্প্রতি ফের মাওবাদী কার্যকলাপ শুরু করেছিল সে। পুলিস সূত্রে খবর, মঙ্গল কম্পিউটারের কাজ জানে। তার  কম্পিউটার প্রিন্টিংয়ের দোকান রয়েছে বারিকুলে। শিবুর কথা মতো মাও পোষ্টার ছেপেছিল সে। ধৃতদের থেকে প্রচুর মাওবাদী সম্পর্কিত নথি উদ্ধার করেছে পুলিস। শুক্রবারই ধৃতদের বাঁকুড়া খাতড়া মহকুমা আদালতে তোলা হবে। ধৃতদের হেফাজতে নিয়ে জিজ্ঞসাবাদ করতে চাইছে পুলিস।

বুধবার বাঁকুড়াতে মাওবাদী পোস্টার উদ্বার হয়। বৃহস্পতিবার পোস্টার পাওয়া যায় ঝাড়গ্রাম, পুরুলিয়াতে। হাতে লেখা এবং প্রিন্টেড পোষ্টার দেখে গোয়েন্দারা অনুমান করেছিলেন সেগুলি আসল পোষ্টার। শিবু মুর্মু গ্রেফতার হতে তা আরও নিশ্চিত হয়। কয়েকটি পোষ্টারে লেখা ছিল 'আমরা শীঘ্রই আসছি'। জঙ্গলমহলের একাধিক জেলায় মাওবাদী কার্যকলাপ বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন পুলিস। 

জানা গিয়েছে, শিবু মূর্মুর বিরুদ্ধে চারটে কেস ছিল। বাঁকুড়াতে ২০০৯ থেকে ২০১০-এর মধ্যে কেসগুলো হয়। বাড়ি-ঘরে আগুন লাগানো, পুলিশের উপর হামলার অভিযোগ রয়েছে। একাধিকবার গ্রেফতার হয়েছে সে। ২০১৪ সালে চার্জশিটও পেশ হয়। কিন্তু জামিনে পাওয়ার পর আত্মগোপন করে ছিল অভিযুক্ত। সম্প্রতি ফের সক্রিয় হয়ে ওঠে সে।

আরও পড়ুন: Birbhum: অবৈধ কয়লা মজুতের বিরুদ্ধে অভিযান, পুলিস-গ্রামবাসী খণ্ডযুদ্ধে রণক্ষেত্র খয়রাশোল

আরও পড়ুন: Domjur: জাতীয় সড়কের ধারে মদের দোকানে দুষ্কৃতী হামলা, গুলিবিদ্ধ কর্মচারী

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.