Purulia: শহরের মাঝেই পুকুর ভরাটের অভিযোগ, তরজা শাসক-বিরোধীর

বিজেপির জেলা সভাপতির অভিযোগ, কাটমানি খেয়ে অবৈধ ভাবে পুকুর ভরাট করা হচ্ছে। এর বিরুদ্ধে দলীয় ভাবে প্রতিবাদ করা হবে।  তৃণমূল কাউন্সিলার সমীরণ রায় বলেন, পুকুরটি কার তা নিয়ে বিতর্ক আছে। সংস্কারের অভাবে জলাশয়টি আবর্জনার স্তুপে পরিণত হয়েছে।

Updated By: Feb 19, 2024, 08:53 AM IST
Purulia: শহরের মাঝেই পুকুর ভরাটের অভিযোগ, তরজা শাসক-বিরোধীর
নিজস্ব চিত্র

মনোরঞ্জন মিশ্র: পুরুলিয়া শহরের মাঝেই জেসিবি মেশিন দিয়ে পুকুর ভরাটের অভিযোগ। ঘটনাটি ঘটেছে পুরুলিয়া শহরের ২০ নম্বর ওয়ার্ডের দর্জি পাড়া এলাকায়।

বহু পুরোনো একটি পুকুরকে ভরাটের অভিযোগ উঠল পুরুলিয়া পৌরসভার বিরুদ্ধে। অভিযোগ পাল্টা অভিযোগ বিজেপি এবং তৃনমূলের। দর্জি পাড়া এলাকার দশেরবাঁধ নামের পুকুরটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ধুঁকছে। কচুরিপানায় পরিপূর্ন।

আরও পড়ুন: Bengal News LIVE Update: মদ্যপ যুবকদের তাণ্ডব, রণক্ষেত্র বৌবাজার

দীর্ঘদিন ধরেই ব্যবহারের অযোগ্য হয়ে উঠেছে সেই জলাশয়টি। অথচ কয়েকদিন ধরেই সেই পুকুরে জেসিবি মেশিন দিয়ে পুকুরে একাংশ ভরাটের কাজ চলছে বলে অভিযোগ।

এই নিয়ে বিজেপির জেলা সভাপতির অভিযোগ, কাটমানি খেয়ে অবৈধ ভাবে পুকুর ভরাট করা হচ্ছে। এর বিরুদ্ধে দলীয় ভাবে প্রতিবাদ করা হবে।

যদিও ২০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার সমীরণ রায় বলেন, পুকুরটি কার তা নিয়ে বিতর্ক আছে। সংস্কারের অভাবে জলাশয়টি আবর্জনার স্তুপে পরিণত হয়েছে। ওই এলাকায় নিকাশি ব্যবস্থাও নেই। তাই এলাকার মানুষের সুবিধার্থে পুকুরের পাশে নিকাশি ব্যাবস্থা করার কাজ চলছে।

আরও পড়ুন: Bengal Weather Today: বসন্তের হাওয়া বাংলায়, চড়তে শুরু করল পারদ

তৃণমূল কাউন্সিলারের পাল্টা অভিযোগ, পুকুরের পাশে তৈরি হচ্ছে বিজেপির পার্টি অফিস। সেখানের আবর্জনা পুকুরে ফেলে ভরাট করা হচ্ছে ।

অন্যদিকে পুরুলিয়া শহরে রয়েছে জলের সংকট। অথচ শহরের প্রাণকেন্দ্র দর্জিপাড়া এলাকার বহু পুরনো জলাশয় ভরাটের ঘটনায় ক্ষোভ জমেছে এলাকাবাসীর মনেও। 

সংস্কারের নামে পুকুর ভরাটের অভিযোগের ঘটনায় শাসক বিরোধী তরজা শুরু হয়েছে পুরুলিয়া শহরে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.