Purulia: আপনার ঘরের কাছের রেলস্টেশনের এমন ভোলবদল যে চিনতেই পারবেন না!

Purulia: আগামী অন্তত পঞ্চাশ বছরের কথা মাথায় রেখে এই আধুনিকীকরণ হবে পুরুলিয়া স্টেশনের। দেখা হবে, কতগুলি প্ল্যাটফর্ম লাগবে, কতগুলি লিফট লাগবে। সবদিকের কথা মাথায় রেখে উন্নতমানের ডিজাইন বানানো হবে।

Updated By: Nov 22, 2023, 02:10 PM IST
Purulia: আপনার ঘরের কাছের রেলস্টেশনের এমন ভোলবদল যে চিনতেই পারবেন না!

মনোরঞ্জন মিশ্র: রেলপথকে আজও ভারতের লাইফ লাইন মনে করা হয়। আজও রেলই এই বিশাল দেশকে একসূত্রে গেঁথে রেখেছে। রেল আজও এই আধুনিক সময়ে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিবহণ-ব্যবস্থা। তাই ভারত সরকার রেলকে নিয়ে আজও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়। সম্প্রতি তেমনই এক সিদ্ধান্তের কথা ঘোষণা করল ভারতীয় রেল। এমন এক ঘোষণা, যার ফলে উপকৃত হবে বাংলাই। সুবিধা হবে কলকাতা-হাওড়া-মেদিনীপুর-বাঁকুড়া-পুরুলিয়ার মানুষজনের।

আরও পড়ুন: Jhargram: চারপাশে আবর্জনা, হাঁস-মুরগি, পোকামাকড়! এমন জায়গায় আইসিডিএসে'র রান্না?

কী সেই সিদ্ধান্ত?

জানা গিয়েছে, পুরুলিয়া রেল স্টেশনকে বিশ্বমানের স্টেশন হিসেবে গড়ে তোলা হবে। এটিকে করে তোলা হবে সবদিক থেকে আক্ষরিক অর্থেই এক অত্যাধুনিক স্টেশন। পুরুলিয়াকে মর্ডান রেল স্টেশনে রূপান্তরিত করার এই প্রতিশ্রুতি দিয়ে গেলেন স্বয়ং কেন্দ্রীয় রেলমন্ত্রী আশ্বিনী বৈষ্ণো। এবং এই সূত্রে রেল একটি মাস্টারপ্ল্যানও প্রকাশ করেছে। 

গতকাল, মঙ্গলবারই কেন্দ্রীয় রেলমন্ত্রী আশ্বিনী বৈষ্ণো রেলপথে জামশেদপুর হয়ে বরাভূম রেলস্টেশন এবং পরে পুরুলিয়া রেলস্টেশনে পৌঁছন। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের রেল পরিষেবাকে পুরোপুরি আধুনিক বানানোর পরিকল্পনা করেছেন। এবং মোদীজি তাঁকে পাঠিয়েছেন পুরুলিয়া রেল স্টেশন আধুনিকীকরণের কথা স্থানীয়দের সামনে তুলে ধরতে। 

কী রকম আধুনিকীকরণ?

আরও পড়ুন: Jagaddhatri Puja 2023: ২৫১ বছরে পড়ল বুড়ি মা'র পুজো! অলৌকিক ক্ষমতাসম্পন্না মা'কে দেখতে উতলা সারা বাংলা...

কেন্দ্রীয় রেলমন্ত্রী যা বলেছেন, তার মর্মার্থ হল-- আগামী অন্তত পঞ্চাশ বছরের কথা মাথায় রেখে পুরুলিয়া রেল স্টেশনের এই আধুনিকীকরণ করা হবে। দেখা হবে, পুরুলিয়া স্টেশনের ঠিক কতগুলি প্ল্যাটফর্ম লাগবে, কতগুলি লিফট লাগবে। এবং সবদিক মাথায় রেখেই এই স্টেশনের এক উন্নতমানের ডিজাইনও বানানো হবে। যা অনুমোদন পেলেই কাজ শুরু হয়ে যাবে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.