Purulia: ডাইনি অপবাদে গৃহছাড়া, শিশুদের নিয়ে পথে অসহায় পরিবার

ডাইনি অপবাদ দিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালানোর অভিযোগ এলাকার কয়েকজন কুখ্যাত দুষ্কৃতীর বিরুদ্ধে। 

Updated By: Mar 27, 2022, 03:40 PM IST
Purulia: ডাইনি অপবাদে গৃহছাড়া, শিশুদের নিয়ে পথে অসহায় পরিবার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: এ যুগেও মধ্যযুগীয় বর্বরতার প্রমাণ মিলল পুরুলিয়ায়। ডাইনি সন্দেহে এক পরিবারে ভিটে-মাটি ছাড়া করার অভিযোগ উঠল। আর এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পুরুলিয়ায়। এই ঘটনার জেরেই  ছোট ছোট শিশুদের নিয়ে বিগত সোমবার থেকে রাস্তায় রাস্তায় ঘুরছে ওই অসহায় পরিবার । 

পুরুলিয়া পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের খেজুরিডাঙ্গা এলাকার ঘটনা। ডাইনি অপবাদ দিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালানোর অভিযোগ এলাকার কয়েকজন কুখ্যাত দুষ্কৃতীর বিরুদ্ধে। ইতিমধ্যেই পুরুলিয়া সদর থানার পুলিসের দ্বারস্থ হয়েছে অসহায় পরিবার। অভিযোগের ভিত্তিতে বানেশ্বর রাজোয়াড় নামে এক অভিযুক্তকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিস।

ঘটনার সূত্রপাত ২০১৫ সালে। সেই সময় পুরুলিয়া পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের খেজুরিডাঙ্গা এলাকার বাসিন্দা পেশায় দিনমজুর রঞ্জিত মোদকের বৃদ্ধ বাবা-মার বিরুদ্ধে ডাইনি অপবাদ দেওয়ার অভিযোগ ওঠে এলাকারই কয়েকজন বাসিন্দার বিরুদ্ধে। এরপরই ভয়ে এলাকাছাড়া হতে হয় ওই বৃদ্ধ-বৃদ্ধা। পরে রঞ্জিত মোদক ও তার স্ত্রী সহ সন্তানদেরকেও এলাকা ছাড়া করার হুমকি দেওয়া হয়।

এরপরই অসহায় ওই পরিবার পুলিসের দ্বারস্থ হয়। এতদিন পুলিসি প্রহরায় নিজের বাড়িতেই ছিলেন তারা। কিন্তু, আচমকাই পুলিস প্রহরা তুলে নিলে আবারও তাদের বিরুদ্ধে ডাইনি অপবাদ দিয়ে এলাকা ছাড়ার হুমকি দেওয়া হয়। মানসিক যন্ত্রনা নিয়েই এভাবে কেটেছে ৫ বছর। প্রাণে মারার হুমকিও দেওয়া হয়। এরপরই, গত সোমবার থেকে ভয়ে বাড়ি ছাড়া গোটা পরিবার। ফের পুলিসি হস্তক্ষেপে নিজেদের বাড়ি ফেরার আর্জি জানিয়েছেন তারা। তারপর পুলিসের দ্বারস্থ হলে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে ৷

আরও পড়ুন, Modi wishes Matus: মতুয়া মেলা উপলক্ষ্যে শুভেচ্ছা বার্তা প্রধানমন্ত্রীর, দিতে পারেন ভার্চুয়াল ভাষণও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.