করোনা রোগীদের মৃতদেহ দাহ করছেন পুরকর্মীরা, মনবল বাড়াতে প্রতিরাতে শ্মশানে পুর চেয়ারম্যান

এনিয়ে সন্দীপ বিশ্বাস বলেন, আমাদের নেত্রী যেভাবে মানুষের পাশে থাকেন তা দেখে উত্সাহ পেয়েছি

Updated By: Jun 4, 2021, 04:48 PM IST
করোনা রোগীদের মৃতদেহ দাহ করছেন পুরকর্মীরা, মনবল বাড়াতে প্রতিরাতে শ্মশানে পুর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদন: করোনা রোগীদের মৃতদেহ দাহ করা নিয়ে সমস্যার সৃষ্টি হচ্ছে রাজ্যের বিভিন্ন জায়গায়। কোথাও এলাকার লোকজন দাহ করতে বাধা দিচ্ছেন তো কোথাও শ্মশান কর্মীরাই মৃতদেহ দাহ করতে ভয় পাচ্ছেন। সাধারণ মানুষ যাতে আতঙ্কিত না হন তার জন্য অধিকাংশ জায়গাতেই কোভিডে মৃত রোগীর দেহ দাহ করা হচ্ছে রাতে। রায়গঞ্জে অন্য চিত্র।

আরও পড়ুন-রেল কর্মীদের কামরায় ওঠায় হেনস্থা, NRS-এর নার্সিং স্টাফকে ট্রেন থেকে নামিয়ে তোলা হল আদালতে 

রায়গঞ্জের(Raiganj) বন্দর শ্মশানঘাটে শ্মশান-কর্মীদের মনবল বাড়াতে রাত জাগছেন রায়গঞ্জ পুরসভায় চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস-সহ অন্যান্য কাউন্সিলররা। রায়গঞ্জের বন্দর শ্মশানঘাট 'মৃত্যুঞ্জয়'-এ শববাহী গাড়িতে রোজই গভীর রাতে আসছে করোনা রোগীদের মৃতদেহ। প্রতিরাতেই ওইসব দেহ দাহ করে চলেছেন পুরকর্মীরা। তাদের মনবল যাতে ভেঙে না পড়ে বা তারা যাতে ভয় পেয়ে না যান তার জন্য প্রায় প্রতিরাতেই ওইসব কর্মীদের পাশে থাকছেন সন্দীপ বিশ্বাস ও অন্যান্য কাউন্সিলররা।

আরও পড়ুন- উপনির্বাচনে প্রার্থী ঘোষণা থেকে দলবদলুদের নিয়ে সিদ্ধান্ত! নজরে মমতার সাংগঠনিক বৈঠক

সন্দীপবাবু নিজেও উচ্চ রক্তচাপ-সহ অন্যান্য রোগে ভুগছেন। কিন্তু তাঁর উপস্থিতি ভরসা জোগাচ্ছে শ্মশান কর্মীদের। চেয়ারম্যানকে পাশে পেয়ে প্রতি রাতেই তাঁরা শবদেহ দাহ করে চলেছেন নির্বিকারভাবে। তাঁদের বক্তব্য, রাজা যখন সেনাপতির ভূমিকায় তখন ভয় কিসের। এই লড়াই তো দেশের জন্য। সন্দীপবাবুর প্রশংসা করছেন মৃতের পরিজনরাও।

এনিয়ে সন্দীপ বিশ্বাস বলেন, বহুদিন থেকেই সমাজের পাশে থাকার চেষ্টা করছি। আমাদের নেত্রী যেভাবে মানুষের পাশে থাকেন তা দেখেও উত্সাহ পেয়েছি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.