রেল কর্মীদের কামরায় ওঠায় হেনস্থা, NRS-এর নার্সিং স্টাফকে ট্রেন থেকে নামিয়ে তোলা হল আদালতে

আরপিএফের অভিযোগ, স্বাস্থ্যকর্মীদের জন্য নির্দিষ্ট কামরায় যেতে বলা হলেও পরের স্টেশনে তিনি নেমে অন্য কামরায় যাননি

Updated By: Jun 4, 2021, 01:39 PM IST
রেল কর্মীদের কামরায় ওঠায় হেনস্থা, NRS-এর নার্সিং স্টাফকে ট্রেন থেকে নামিয়ে তোলা হল আদালতে

নিজস্ব প্রতিবেদন: ভুল করে রেলকর্মীদের জন্য সংরক্ষিত কামরায় উঠে পড়ায় হেনস্থার শিকার হত হল এক নার্সিং স্টাফকে। এমনটাই অভিযোগ উঠল আরপিএফের বিরুদ্ধে। ট্রেন থেকে তাঁকে শুধু নামানোই নয়, তোলা হল আদালতেও। এমনটাই অভিযোগ করলেন ওই স্বাস্থ্যকর্মী।

আরও পড়ুন-CBSE এর বৈঠকে হঠাৎ হাজির Narendra Modi,শুনলেন পড়ুয়াদের উদ্বেগের কথা

নীলরতন সরকার মেডিক্যাল কলেজের(NRS) ওই নার্সিং স্টাফ তনুশ্রী চক্রবর্তীর দাবি, বৃহস্পতিবার সকাল নটা নাগাদ তিনি বারুইপুর থেকে শিয়ালদহগামী একটি ট্রেনে ওঠেন। ট্রেনে প্রচণ্ড ভিড় থাকায় তিনি ভুল করে উঠে পড়েন রেল কর্মীদের জন্য সংরক্ষিত কামরায়। এরপরই কর্তব্যরত আরপিএফ জওয়ান তাঁকে হেনস্থা করেন।

তনুশ্রীর দাবি, নিজের পরিচয়পত্র দেখিয়ে ভুল স্বীকার করলেও কোনও কাজ হয়নি। সোনারপুর(Sonarpur) স্টেশনে মহিলা আরপিএফ(RPF) কর্মীরা তাঁকে টেনে হিঁচড়ে নামিয়ে আরপিএফের অফিসে নিয়ে যায়। সেখানেই তাঁকে কয়েক ঘণ্টা বসিয়ে রেখে বিকেলে শিয়ালদহ আদালতে তোলা হয়। সেখান থেকে ৭০০ টাকা বন্ডে জামিন পান।

ওই ঘটনার পর পুরো বিষয়টি তিনি এসে বলেন এনআরএস হাসপাতালের উর্ধ্বতন কর্তৃপক্ষকে। তাঁর আরও অভিযোগ, আরপিএফ তার পরিচয়পত্র পর্যন্ত আটকে রেখেছিল সোনারপুর আরপিএফ অফিসে। সন্ধেয় সেখানে গিয়ে তা সংগ্রহ করেন তিনি। সোনারপুর জিআরপিতে হেনস্থা নিয়ে অভিযোগ করতে গেলেও তা নিতে অস্বীকার করে জিআরপি।

আরও পড়ুন-Dominica-র আদালতে স্থগিত শুনানি, এখনই ভারতে Mehul Choksi-কে প্রত্যর্পণ নয়

এদিকে, আরপিএফের অভিযোগ, ভুল করে রেলকর্মীদের কামরায় উঠলেও বারবার তাঁকে স্বাস্থ্যকর্মীদের জন্য নির্দিষ্ট কামরায় যেতে বলা হয়। কিন্তু পরের স্টেশনে তিনি নেমে অন্য কামরায় যাননি। শুধু তাই নয়, আরপিএফের সঙ্গে খারাপ ব্যবহারও করেন। এনিয়ে রেলকর্মী ও আরপিএফের তরফে ওই নার্সিং স্টাফের বিরুদ্ধে পাল্টা ২টি অভিযোগ দায়ের করা হয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)