'স্যালাইনের চ্যানেল থেকে সংক্রমণে রোগীমৃত্যু', অভিযোগে ভাঙচুর নার্সিংহোমে

রোগীর পরিবারের অভিযোগ, স্যালাইন দেওয়ার জন্য চ্যানেলটি ভুলভাবে করা হয়েছিল। তা থেকেই হাতে সংক্রমণ ছড়িয়ে পড়ে।

Updated By: Feb 1, 2019, 12:10 PM IST
'স্যালাইনের চ্যানেল থেকে সংক্রমণে রোগীমৃত্যু', অভিযোগে ভাঙচুর নার্সিংহোমে

নিজস্ব প্রতিবেদন : ভুল চিকিৎসায় রোগী মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়াল বাঁকুড়ার একটি বেসরকারি নার্সিংহোমে। নার্সিংহোমের সামনে মৃতদেহ শুইয়ে রেখে শাস্তির দাবিতে বিক্ষোভ
 দেখালেন রোগীর পরিজনরা। এই ঘটনায় শুক্রবার সকালে উত্তেজনা ছড়াল বাঁকুড়া শহরে।

আরও পড়ুন, আগ্নেয়াস্ত্র সহ বাড়ি থেকে গ্রেফতার 'বিধায়ক ঘনিষ্ঠ' ব্যক্তি

মৃতের নাম হারাধন দত্ত। পেশায় তিনি একজন ব্যাঙ্ককর্মী ছিলেন। জানা গিয়েছে, মাস কয়েক আগে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে বাঁকুড়া শহরের ওই বেসরকারি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। সেই সময় স্যালাইন দেওয়ার জন্য হারাধন দত্তের হাতে চ্যানেল করা হয়েছিল। চ্যানেলের মাধ্যমে স্যালাইনের পাশাপাশি ইন্টারভেনাস ইঞ্জেকশনও দিয়েছিলেন চিকিৎসকরা।  

আরও পড়ুন, অতিরিক্ত টাকা দিয়েই দেখতে হবে পে চ্যানেল, ট্রাইয়ের বিজ্ঞপ্তি কার্যকর আজ রাত থেকেই

রোগীর পরিবারের অভিযোগ, স্যালাইন দেওয়ার জন্য সেই চ্যানেলটি ভুলভাবে করা হয়েছিল। আর তারপর তা থেকেই হাতে সংক্রমণ ছড়িয়ে পড়ে। পরে বিভিন্ন জায়গায় চিকিৎসা হয় হারাধন দত্তের। কিন্ত সংক্রমণ আর ঠিক হয়নি। শেষে চিকিত্সার জন্য হারাধন দত্তকে কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার রাতে সেখানেই মৃত্যু হয় হারাধন দত্তের।

আরও পড়ুন, পুরসভা-পঞ্চায়েত কর্মী, শিক্ষক-শিক্ষিকাদের পিএফ-ও এবার অনলাইনে

এরপরই এদিন সকালে হারাধন দত্তের দেহ নিয়ে বাঁকুড়া ফিরে যান তাঁর পরিবারের লোজজন। দেহ নিয়ে সটান নার্সিংহোমে গিয়ে হাজির হন হারাধন দত্তের আত্মীয়রা। নার্সিংহোমের সামনে দেহ রেখে শুরু হয় বিক্ষোভ। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিস। পুলিসের কাছে নার্সিংহোম কর্তৃপক্ষ ও চিকিত্সকদের কঠোর শাস্তির দাবিতে সরব হন হারাধন দত্তের পরিজনেরা।

বিক্ষোভ দেখাতে থাকেন মৃতের বাড়ির লোকেরা। এই ঘটনায় সকাল সকাল উত্তেজনা ছড়ায় বাঁকুড়া শহরে। তবে, নার্সিংহোম কর্তৃপক্ষ ভুল চিকিৎসার অভিযোগ অস্বীকার করেছে।

.