Sandeshkhali Violence: ফুঁসছে সন্দেশখালি! শিবুর বাড়ির সামনে চড়াও জনতা, ৩ পোলট্রিফার্মে আগুন

সন্দেশখালিতে অধরাই জবরদখলের দুই খলনায়ক। বাজারে লাখ লাখ টাকা ধার। ফেরত চাইলেই মিথ্যা মামলা ব্যবসায়ীর নামে। মুদি থেকে পানের দোকানি। পার পাননি কেউই। শাহজানঘনিষ্ঠ দুই জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে সরব স্থানীয়রা।    

Updated By: Feb 9, 2024, 02:40 PM IST
Sandeshkhali Violence: ফুঁসছে সন্দেশখালি! শিবুর বাড়ির সামনে চড়াও জনতা, ৩ পোলট্রিফার্মে আগুন
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  শাহজাহানের সাঙোপাঙ্গোদের অত্যাচারে অতিষ্ট। ফুঁসছে সন্দেশখালি। পথে প্রতিরোধ, পুলিসকে ঘিরে বিক্ষোভের পর ফের অগ্নিগর্ভ এলাকা। জোরাল শিবু, উত্তমের গ্রেফতারি দাবি। আবারও আগুন নেতার পোল্ট্রিফার্মে। বুধের খণ্ডযুদ্ধে গ্রেফতার পাঁচ। তবে এখনও অধরাই জবরদখল-জুলুমের দুই খলনায়ক। চিকিত্‍সার যুক্তি দিয়েও চাপের মুখে শেষমেশ শিবু উত্তমের বিরুদ্ধে মামলা পুলিসের। তুঙ্গে শাসক বিরোধী তরজা। আজ থানায় ডেপুটেশন CPMএর। 

আরও পড়ুন, Student Commits Suicide: সমাজে বেকারত্ব বৃদ্ধিতে অবসাদ ! বরাহনগরে উদ্ধার ছাত্রের ঝুলন্ত দেহ

এখনও থমথমে সন্দেশখালি। শাজাহানের দুই সাগরেদ শিবু হাজরা ও উত্তম সর্দারের গ্রেফতারের দাবিতে অনড় এলাকার মানুষ। তাঁদের বক্তব্য, সন্দেশখালি বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে লাখ লাখ টাকা ধার করেন এই দুই জেলা পরিষদ সদস্য। কিন্তু পাওনা টাকা চাইলেই মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেওয়ার অভিযোগ ব্যবসায়ীদের। সাধারণ মুদি থেকে পানের দোকানি- কাউকে ছাড়েননি শিবু ও উত্তম। আতঙ্কে সন্দেশখালি বাজারের অধিকাংশ ব্যবসায়ী ব্যবসা বন্ধ রাখতে বাধ্য হয়েছেন। 

গ্রামবাসীদের অভিযোগ, বেশ কয়েক বছর ধরে চাষের জমি ও খাল দখল করে একের পর এক ভেড়ি তৈরি করেছেন উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শিবপ্রসাদ হাজরা এবং সন্দেশখালি গ্রাম পঞ্চায়েতের তৃণমূল অঞ্চল সভাপতি উত্তম সর্দার। জমিতে চাষের পর গ্রামবাসীরা তাঁদের প্রাপ্য পাননি। এতদিন শেখ শাহজাহানের ভয়ে মুখ খুলতে পারেননি বলেও দাবি গ্রামবাসীদের।

রেশন ‘দুর্নীতি’ মামলায় শাহজাহানের বাড়িতে তল্লাশি চালিয়ে গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে গিয়েছিল ইডি। সে দিন থেকেই তৃণমূল নেতা ‘নিখোঁজ’। ইডি তাঁর নাগাল পায়নি এখনও। সে দিন ইডিকে মার খেতে হয়েছিল শাহজাহানের ডেরায়। 

আরও পড়ুন, Bengal Weather: সরস্বতী পুজোর পর্যন্ত থাকবে শীত? বৃষ্টির পূর্বাভাস কোন কোন জেলায়?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.