সাঁতরাগাছি ব্রিজের মেরামতির জন্য যান চলাচল নিয়ন্ত্রিত, কোন পথে ঘুরছে গাড়ি?

ট্রাফিক পুলিস সূত্রে খবর, কলকাতায় যাওয়ার গাড়িগুলো নিবেদিতা সেতু হয়ে যেতে পারবে। সেইমতো সাঁতরাগাছি ব্রিজের মুখে লোহার গাডোয়াল দিয়ে বন্ধ করা হয়েছে। পাশাপাশি ব্রিজের আন্দুল মোড়ও লোহার ব্যারিকেট দিয়ে বন্ধ করা হয়েছে। 

Updated By: Nov 19, 2022, 10:12 AM IST
সাঁতরাগাছি ব্রিজের মেরামতির জন্য যান চলাচল নিয়ন্ত্রিত, কোন পথে ঘুরছে গাড়ি?
নিজস্ব চিত্র।

প্রসেনজিৎ সর্দার ও অয়ন ঘেষাল: মেরামতির জন্য রাত থেকেই সাঁতরাগাছি ব্রিজে  যানচলাচল নিয়ন্ত্রিত। কলকাতা পুলিস ও  ট্রাফিক কন্ট্রোলের আধিকারিকরা এবং পি ডব্লিউ ডি-র ইঞ্জিনিয়ারদের রাতেই ব্রিজের কাজে ব্যস্ত থাকতে দেখা যায়। প্রথম দিন থেকে রাতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। সাঁতরাগাছি ব্রিজে কলকাতা দিক থেকে গাড়ি চলাচল  রাত ১১টার পর বন্ধ হয়ে যাবে। যে কদিন ব্রিজ মেরামতির কাজ চলবে দ্বিতীয় সেতুর টোল প্লাজা পেরিয়ে আন্দুল রোড দিয়ে জাতীয় সড়কে যেতে পারবে যানবাহন।

আরও পড়ুন, Weather Today: সপ্তাহান্তে ফের বাড়ল তাপমাত্রা, শীতের পরশে আগামী সপ্তাহেই কাঁপবে বাংলা

অন্যদিকে, ট্রাফিক পুলিস সূত্রে খবর, কলকাতায় যাওয়ার গাড়িগুলো নিবেদিতা সেতু হয়ে যেতে পারবে। সেইমতো সাঁতরাগাছি ব্রিজের মুখে লোহার গাডোয়াল দিয়ে বন্ধ করা হয়েছে। পাশাপাশি ব্রিজের আন্দুল মোড়ও লোহার ব্যারিকেট দিয়ে বন্ধ করা হয়েছে। ৩১ শে ডিসেম্বর পর্যন্ত ব্রিজের মেরামতি কাজের জন্য রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত এইভাবে ব্রিজের যান চলাচল বন্ধ থাকবে। 

ইতোমধ্যেই পরিস্থিতি পর্যালোচনায় সাঁতরাগাছি সেতুতে পৌঁছেছেন হাওড়ার নগরপাল প্রবীন কুমার ত্রিপাঠী। রিলে রোটেশন পদ্ধতি চালু করে এক্সপ্যানশন জয়েন্ট -এর মেরামতি শুরু করা হয়েছে। তবে সাঁতরাগাছির প্রভাব পড়তে শুরু করল কলকাতায়। হেস্টিংসে বিদ্যাসাগর সেতুতে ওঠার রাস্তায় এখন থেকেই অনড় ট্রাফিক।
বিদ্যাসাগর সেতুতে নিষিদ্ধ করা হয়েছে পণ্যবাহী গাড়ি। যানজট এড়াতে বিকল্প রুট হেস্টিংস, বাবুঘাট, হাওড়া ব্রিজ, জি টি রোড, ডানকুনি, দিল্লী রোড হয়ে বিদ্যাসাগর সেতু টোল প্লাজা। স্বাভাবিকের থেকে ২০ মিনিটে ধীরে চলছে ট্রাফিক। 

আরও পড়ুন, Canning Fish: মাছের 'গুঁতো'য় কুপোকাত! আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি যুবক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.