Shocking: সকালে মা বলে ডাকবে ছেলে! ১৮ ঘণ্টা ঘরবন্দি মৃত সন্তান

দেহে ধরে যায় পচন। ধরে যায় পিঁপড়ে। হাসপাতালেই চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেছিল ৩ বছরের ছোট্ট গৌরবকে।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 22, 2022, 07:09 PM IST
Shocking: সকালে মা বলে ডাকবে ছেলে! ১৮ ঘণ্টা ঘরবন্দি মৃত সন্তান
ছবিটি প্রতীকী

নকিবউদ্দিন গাজি: কুসংস্কারের করাল গ্রাস! ১৮ ঘণ্টা একটা অন্ধকার ঘরে মৃত শিশুকে রেখে বাঁচানোর চেষ্টা! শেষে মৃত শিশুর দেহে ধরল পচন। পিঁপড়েও ধরে যায় নিথর দেহে। তুমুল চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা জেলার রাখসখালি এলাকায়। এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে এলাকার মণ্ডলদের বিরুদ্ধে। ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভে সামিল হয়েছেন এলাকাবাসী। আজকের দিনেও কুসংস্কারের কালো অন্ধকার যে মানুষের মনে কতটা গভীরে বাসা বেঁধে রয়েছে, রাসখালির এই ঘটনা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। 

জানা গিয়েছে, মৃত শিশুর নাম গৌরব মাইতি। বয়স ৩ বছর। বৃহস্পতিবার দুপুরে জলে ডুবে মৃত্যু হয় ওই দুধের শিশুর। দুপুরে মায়ের সঙ্গেই ঘুমিয়েছিল ছোট্ট গৌরব। হঠাৎ মা ঘুম ভাঙতেই দেখেন যে, ছেলে তাঁর কাছে নেই। সঙ্গে সঙ্গেই শুরু হয় খোঁজ। বহু খোঁজাখুঁজির পর বাড়ির পাশেই পুকুরে ভাসতে দেখা যায় ৩ বছরের গৌরবকে। সঙ্গে সঙ্গেই একরত্তিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মাধবনগর গ্রামীণ হাসপাতালে। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। এরপর গৌরবকে নিয়ে বাড়ি ফিরে আসেন বাবা গৌরাঙ্গ মাইতি ও মা। 

সকালে মা বলে ডাকবে ছেলে!
অভিযোগ, তাঁরা  ফিরে আসার কিছুক্ষণ পরই বাড়িতে আসেন এলাকার মণ্ডলরা। তাঁরা এসে বলেন, তাঁদের সন্তানের মৃত্যু হয়নি। তাঁদের সন্তান এখনও বেঁচে আছে। এরপরই তাঁরা ওই শিশুর নিথর দেহ একটি অন্ধকার ঘরের মধ্যে ঢুকিয়ে দিয়ে দরজা বন্ধ করে দেয়। তারপর রাত ১২টা নাগাদ তাঁরা চলেও যান। যাওয়ার সময় বলে যান, "কেউ যেন দরজা না খোলে। সকালে ছেলে মা, মা বলে ডেকে উঠবে।" মণ্ডলদের সেই কথায় বিশ্বাস করে বসেন হতভাগ্য বাবা, মা।

কিন্তু স্বাভাবিকভাবেই সকালে তেমন কোনও ঘটনা না ঘটায়, পরিবারের লোকেরা তখন ঘরের ভিতর ঢোকে। তাঁরা ঢুকে দেখেন, ওই শিশুর নিথর দেহে ততক্ষণে পচন ধরে গিয়েছে। পিঁপড়ে ধরে গিয়েছে দেহে। এই খবর পাওয়ার পরই মন্ডলদের বাড়ি ঘেরাও করেন স্থানীয়রা। দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখান। এই ঘটনায় পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের কাকদ্বীপ জোনের সেক্রেটারি সৌম্যকান্তি জানা বলেন, চিকিৎসকরা যেখানে মৃত বলে ঘোষণা করে দিয়েছেন, সেখানে ওই শিশুর কোনওভাবেই বেঁচে ওঠা সম্ভব নয়। এধরনের কুসংস্কার, বুজরুকিতে বিশ্বাস না করে মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন, Mamata Banerjee Rally Today: মমতার মুড়ি প্রসাদ পাওয়ার জন্য হুড়োহুড়ি! কিন্তু জোগালেন কে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.