Mamata Banerjee Rally Today: মমতার মুড়ি প্রসাদ পাওয়ার জন্য হুড়োহুড়ি! কিন্তু জোগালেন কে?

"এবার একুশে জুলাই স্পেশাল। এই মুড়ি দিদির ছোঁয়া পেয়েছে। এই মুড়ি আমরা গ্রামে গিয়ে দিদির প্রসাদ হিসেবে সবার মধ্যে বিতরণ করব। আর যা পড়ে থাকবে তা প্যাকেট করে পার্টি অফিসে রেখে দেব।" 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 21, 2022, 04:20 PM IST
Mamata Banerjee Rally Today: মমতার মুড়ি প্রসাদ পাওয়ার জন্য হুড়োহুড়ি! কিন্তু জোগালেন কে?
নিজস্ব চিত্র

শ্রেয়সী গাঙ্গুলি: একুশের মঞ্চে মুড়ি আনার নির্দেশ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। আর নেত্রীর হাতে সেই মুড়ি তুলে দিলেন বর্ধমানের আউশগ্রামের বাসিন্দা দেবাশিষ মুখোপাধ্য়ায়। প্রসঙ্গত, প্যাকেটবন্দি মুড়ির উপর জিএসটি বসানো নিয়ে একুশের মঞ্চ থেকে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। রীতিমতো তুলোধনা করেন কেন্দ্রের বিজেপি সরকারকে। মুড়িতে জিএসটি বসানোর প্রতিবাদ জানাতে একুশের মঞ্চকেই বেছে নেন তৃণমূল সুপ্রিমো। আর সেই প্রতিবাদও ছিল অভিনব। মঞ্চে দাঁড়িয়েই তৃণমূল নেত্রী নির্দেশ দেন এক থালা মুড়ি নিয়ে আসতে। যদি কারও কাছে মুড়ি না থেকে থাকে, তাহলে দোকান থেকে কিনে নিয়ে আসার কথাও বলেন। মুখ্যমন্ত্রী মঞ্চে মুড়ি আনার কথা বলতেই, খোঁজ পড়ে কার কাছে মুড়ি আছে? জেলা থেকে অংসখ্য কর্মীদের কারও না কারও কাছে যে মুড়ি থাকবেই, সেবিষয়ে কনফিডেন্ট ছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

তারপরই সভায় আগত জমায়েতের মধ্যে থেকে পাওয়া যায় মুড়ি। বর্ধমানের আউশগ্রাম থানার দিগনগর-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তেলতা গ্রাম থেকে এসেছিল ৩০ জনের একটি দল। সেই দলেই ছিলেন দেবাশিষ মুখার্জি, নিরঞ্জন পাল, কার্তিক বাউরিরা। তাঁরাই সঙ্গে করে মুড়ি নিয়ে এসেছিলেন টিফিন করার জন্য। সেই মুড়ির প্যাকেট-ই পৌঁছয় মঞ্চে। তারপর লাল ভেলভেটে মোড়া তত্ত্ব সাজানোর ট্রে-তে ঢালা হয় সেই মুড়ি। সেই মুড়ির ট্রে হাতে নিয়েই বিজেপিকে কড়া আক্রমণ করেন মমতা। 

একুশের মঞ্চে দাঁড়িয়ে মুড়ির ট্রে হাতে নিয়ে মমতা বলেন, "একথালা মুড়ি খাব। সেই মুড়িতেও জিএসটি!" প্রশ্ন ছোঁড়েন, "মুড়িতেও জিএসটি! তো মানুষ খাবে কী? কত জিএসটি মুড়িতে? বিজেপির বন্ধুরা, মুড়ি খাবেন না?" এরপরই সুর চড়িয়ে তৃণমূল সুপ্রিমো আরও বলেন, "আমাদের মুড়ি ফিরিয়ে দাও। নইলে বিজেপি বিদায় নাও। সাফ কথা ভাত খেয়ে, মুড়ি খেয়ে আমরা বেঁচে থাকি।" মমতা ট্রে-তে মুড়ি ঢেলে নেওয়ার পর প্য়াকেটের বাকি মুড়ি আবার ফিরিয়ে দেওয়া হয় দেবাশিষদের হাতে। প্যাকেটবন্দি সেই মুড়ি হাতে পেয়ে দৃশ্যতই আপ্লুত দেবাশিষরা। আবেগতাড়িত গলায় তাঁরা জানালেন, এই মুড়ি তাঁরা গ্রামে গিয়ে সমস্ত তৃণমূল কর্মী-সমর্থক ও গ্রামের মানুষদের মধ্যে প্রসাদ হিসেবে বিতরণ করবেন। 

Zee ২৪ ঘণ্টাকে একান্ত সাক্ষাৎকারে দেবাশিষ বলেন, "বুধবার রাতে বেরিয়ে বৃহস্পতিবার সকালে পৌঁছাই। ৩-৪ কেজি মুড়ি এনেছিলাম। আমাদের দারুণ লাগল। এর আগেও আমরা এসেছি। যবে থেকে তৃণমূলের সঙ্গে যুক্ত আছি, একুশের সমাবেশে এসেছি। কিন্তু এবার একুশে জুলাই স্পেশাল। এই মুড়ি দিদির ছোঁয়া পেয়েছে। এই মুড়ি আমরা গ্রামে গিয়ে দিদির প্রসাদ হিসেবে সবার মধ্যে বিতরণ করব। আর যা পড়ে থাকবে তা প্যাকেট করে পার্টি অফিসে রেখে দেব।" 

আরও পড়ুন, TMC 21 July: 'বিদ্যুতের দাম কমবে', একুশের মঞ্চে মমতার আশ্বাস

21 July TMC Shahid Diwas: অগ্নিপথ মানে কী, পরে এরা আপনাদের ক্যাডার হয়ে কাজ করবে!, একুশের মঞ্চে তোপ মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.