Siliguri Cattle Raid: ৭৫ টি গরু উদ্ধার! ফের পুলিসের জালে পাচারকারীরা

ফের মহকুমায় একযোগে অভিযান চালিয়ে পৃথক এলাকা থেকে শতাধিক গরু উদ্ধার করল পুলিস। কটি ট্রাক আটক করে তল্লাশি চালিয়ে ৭৫টি গরু উদ্ধার করে পুলিস।

Updated By: Nov 15, 2023, 11:37 PM IST
Siliguri Cattle Raid: ৭৫ টি গরু উদ্ধার! ফের পুলিসের জালে পাচারকারীরা
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার দুপুরে গোপন সূত্রের খবরের ভিত্তিতে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের মুরালিগঞ্জ চেকপোস্টে অভিযান চালায় বিধাননগর থানার পুলিস। এরপর সেখানে একটি ট্রাক আটক করে তল্লাশি চালিয়ে ৭৫ টি গরু উদ্ধার করে পুলিস। চালকের কাছে লাইভ স্টোকের কাগজপত্র দেখাতে বলা হলে চালক কোনও কাগজপত্র দেখাতে না পারায় চালকে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন, Joynagar Murder: চোখে-মুখে আতঙ্কের ছাপ! সইফুদ্দিন খুনের ৪৮ ঘণ্টা পরে গ্রামে ফিরলেন 'ঘরছাড়া'রা

এমনকী গরুগুলোকে উদ্ধার করে খোঁয়ারে পাঠানো হয়। বাজেয়াপ্ত করা হয় ট্রাকটিকেও। ধৃত চালকের নাম সাবিরুদ্দিন(৩৫)। সে উত্তর দিনাজপুর জেলার বাসিন্দা। পুলিস সূত্রে খবর, গরুগুলো উত্তর দিনাজপুর জেলার করণদিঘি থেকে আসামের হয়ে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। অন্যদিকে, গোপন সূত্রের খবরের ভিত্তিতে ফের অভিযান চালায় বিধান নগর থানার পুলিস।

শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগর এলাকায় অভিযান চালিয়ে দুটি পিকঅ্যাপ ভ্যান আটক করে এবং তল্লাশি চালিয়ে ৪০ টি গরু উদ্ধার করে। এই ঘটনায় চারজনকে গ্রেফতার করে পুলিস। ধৃতদের নাম নাবির আলি(২৫) অব্দুল রাশিদ(১৯) রাফিজুল ইসলাম(৩৮) রামজান আলি(২০)। চারজনই উত্তর দিনাজপুর জেলার করণদিঘি এলাকার বাসিন্দা। 

গরুগুলো করণদিঘি থেকে আসামে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। তবে এই ঘটনার সঙ্গে আর কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখছেন বিধাননগর থানার পুলিস। এদিন ধৃতদের  শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। গোটা ঘটনার তদন্তে নেমেছে বিধাননগর থানার পুলিস। কিছুদিন আগেও, গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ি মহকুমার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ট্রাক সমেত শতাধিক গরু উদ্ধার করল পুলিস। উদ্ধার হওয়া গরুর সংখ্যা ১২৭। পুলিস সূত্রে খবর, গরুগুলো তিনটি ট্রাকে বিহার থেকে ভারত-বাংলাদেশ লাগোয়া সীমান্ত কোচবিহার, ময়নাগুড়ি উদ্দেশ্যে যাচ্ছিল।

আরও পড়ুন, দুষ্কৃতীদের থেকে টাকা ভর্তি ব্যাগ ফিল্মি কায়দায় উদ্ধার, পুলিসের প্রশংসায় পঞ্চমুখ স্থানীয়রা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.