Darjeeling Toy Train: জাতীয় সড়কে ধস, বন্ধ শিলিগুড়ি টু দার্জিলিং টয়ট্রেন

"এসেছিলাম টয় ট্রেনে (Toy Train) করে দার্জিলিং যাব বলে। এনজেপি থেকে যাত্রা শুরু করলেও তা থেমে গেলে। মন খারাপ নিয়েই সড়ক পথে যাত্রা করতে হবে।" 

Updated By: Jun 24, 2022, 02:35 PM IST
Darjeeling Toy Train: জাতীয় সড়কে ধস, বন্ধ শিলিগুড়ি টু দার্জিলিং টয়ট্রেন
ফাইল ছবি

নারায়ণ সিংহরায়: জাতীয় সড়কে ধস (Landslide)। বন্ধ টয়ট্রেন পরিষেবা (Toy Train)। শুক্রবার সকাল ১০টা নাগাদ শিলিগুড়ির নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে টয়ট্রেনটি ছেড়ে শিলিগুড়ি জংশনে এসে দাঁড়ানোর কিছুক্ষণ পর হঠাৎই মাইকে ভেসে আসে যে, "আজ টয়ট্রেন চলাচল বন্ধ।" 

কারণ, ৫৫ নম্বর জাতীয় সড়কে বড় ধস নেমেছে। দার্জিলিং যাওয়ার রুটে রংটং ও তিন ধারিয়ার মাঝখানে বড়সড় ধস নামে। টয়ট্রেনের লাইনের উপর ধস পড়ার কারণে বিপর্যস্ত হয়ে পড়ে পরিষেবা। তবে স্বাভাবিক রয়েছে সড়ক যোগাযোগ। এখন টয়ট্রেন বন্ধ হয়ে যাওয়ার ঘোষণা হতেই মুখ ভার হয়ে যায় যাত্রীদের। তাদের মধ্যে কারও কারও এটাই ছিল প্রথমবার টয়ট্রেন যাত্রা। 

বিহারের আরারিয়া থেকে আসা মায়া গুপ্তা জানান, "এসেছিলাম টয় ট্রেনে করে দার্জিলিং যাব বলে। এনজেপি থেকে যাত্রা শুরু করলেও তা থেমে গেলে। মন খারাপ নিয়েই সড়ক পথে যাত্রা করতে হবে।" কানপুর থেকে আসা পর্যটক সুহাস শেঠ জানান,  "পরিবার নিয়ে এবার সড়ক পথেই উঠতে হবে৷ আমি এর আগে টয়ট্রেনে চাপলেও, পরিবার করেনি। তাদের জন্যই এবার টয়ট্রেনে দার্জিলিং যাব ভেবেছিলাম।" 

এপ্রসঙ্গে উত্তর-পূর্ব ভারতের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান , "শুধুমাত্র শিলিগুড়ি থেকে দার্জিলিংয়ের রুট বন্ধ। পাহাড়ের অন্যান্য স্টেশনে জয়রাইড চালু রয়েছে। শুধুমাত্র আজকের জন্যই বন্ধ থাকবে। আগামীকাল থেকে আবার পরিষেবা স্বাভাবিক হবে।"

আরও পড়ুন, Malbazar: পাহাড়ে অতিরিক্ত বৃষ্টি, জাতীয় সড়কের ওপর দিয়ে বইছে নদীর জল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.