Municipal Election 2022: পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি বিজেপির, খারিজ করল সুপ্রিম কোর্ট

কেন্দ্রীয় বাহিনী (Central Force) নয়,  রাজ্য পুলিস দিয়েই হবে পুরভোট (Municipal Election 2022)। হাইকোর্টকে (Kolkata High Court) জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)।

Updated By: Feb 25, 2022, 02:48 PM IST
Municipal Election 2022: পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি বিজেপির, খারিজ করল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদন : সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল পুরভোটে কেন্দ্রীয় বাহিনী (Central Force) চেয়ে করা বিজেপির আবেদন। হাইকোর্টের পর এবার বিজেপির আবেদন ফেরাল শীর্ষ আদালতও। পুরভোটে (Municipal Election 2022) কেন্দ্রীয় বাহিনীর দাবিতে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় বিজেপি (BJP)। বিজেপির করা আবেদনের প্রেক্ষিতে মামলা গ্রহণ করে সুপ্রিম কোর্ট (Supreme Court)। জরুরি ভিত্তিতে দ্রুত শুনানির আর্জিও মেনে নেয়। আজই ছিল শুনানি। 

সেই শুনানিতেই প্রতাপ ব্যানার্জি ও মৌসুমী রায়ের দায়ের করা পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে বিজেপির আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। বিচারপতি চন্দ্রচূড় ও বিচারপতি সূর্যকান্ত বিজেপির আবেদন খারিজ করে দেন। প্রসঙ্গত, আসন্ন ১০৮টি পুরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে কি না, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ভার রাজ্য নির্বাচন কমিশনের উপরই ছেড়েছিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে যায় বিজেপি। ওদিকে, কেন্দ্রীয় বাহিনী (Central Force) নয়,  রাজ্য পুলিস দিয়েই হবে পুরভোট (Municipal Election 2022)। বৃহস্পতিবারই হাইকোর্টকে (Kolkata High Court) সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)।

এদিন সুপ্রিম কোর্টের বিজেপির আবেদন খারিজ প্রসঙ্গে তৃণমূল বলে, "সুপ্রিম কোর্ট বুঝতে পেরেছে ভোট নিয়ে বাহানা করছে বিজেপি। বাহানা করে ভোট পিছোতে চাইছে। বিধানসভা ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকলেও ওরা পরাস্ত হয়েছে। সুপ্রিম কোর্টের এত সময় নেই ওদের বাহানা শোনবার।"

আরও পড়ুন, Russia Ukraine War: ইউক্রেনে আটকে পড়া বাঙালিদের জন্য নবান্নে কন্ট্রোল রুম, জেনে নিন নাম্বার ২টি

Anish Khan Murder Case: আনিসকাণ্ডে চাঞ্চল্যকর মোড়! কর্তব্যে গাফিলতির অভিযোগে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে আমতার OC

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.