Suvendu Adhikari | Mamata Banerjee: পুজোর উদ্বোধন নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ শুভেন্দুর

ভার্চুয়ালি কলকাতায় শ্রীভূমি স্পোর্টিং, আহিরীটোলা সার্বজনীন, টালা প্রত্যয়, এন্টালি মাতৃভূমি এবং হাতিবাগান সার্বজনীন এই পুজোগুলি উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

Updated By: Oct 13, 2023, 12:23 PM IST
Suvendu Adhikari | Mamata Banerjee: পুজোর উদ্বোধন নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ শুভেন্দুর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের মুখ্যমন্ত্রীকে আক্রমণ বিরোধী দলনেতা শুভেদু অধিকারীর। এবার দুর্গাপূজার উদ্বোধন নিয়ে সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন তিনি। এক্স মাদ্যম এই পোস্ট করেছেন তিনি।

এক্স মাধ্যমে নিজের পোস্টে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী লিখেছেন, ‘আচ্ছা! কি ভালো হয় না, যদি আগামী বছরের পুজো মণ্ডপ গুলির উদ্বোধন মাননীয়া এই বছরই একাদশীর দিন ভার্চুয়াল মাধ্যমে সেরে ফেলেন’।

 

তিনি আরও লেখেন, ‘মানে গত কয়েক বছরে যেভাবে উদ্বোধনের দিন এগোতে এগোতে পিতৃপক্ষের অবসান ঘটার আগেই অসম্পূর্ণ প্যান্ডেলে ও নির্মীয়মাণ পুজো মণ্ডপের মধ্যেই led স্ক্রিন লাগিয়ে উদ্বোধনী অনুষ্ঠান সেরে ফেলা হচ্ছে, সেক্ষেত্রে ফাঁকা প্যান্ডেলেও নিশ্চই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে কারোর আপত্তি থাকবে না’।

নিজের পোস্টে শুভেন্দু মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে আরও লেখেন, ‘এর ফলে দুটো বিষয় নিশ্চিত হবে:-

ক) একাদশীর দিন দুর্গা পুজোর উদ্বোধন করলে মাননীয়ার চেয়ে আগে ভুলবশতও কেউ উদ্বোধন করে ফেলতে পারবে না।

খ) গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে মাননীয়ার নাম চিরতরের জন্যে স্বর্ণাক্ষরে লেখা হয়ে থাকবে, সব থেকে আগে দুর্গা পুজোর উদ্বোধন করার জন্য’।

আরও পড়ুন: Dhupguri: রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ধূপগুড়ি মহকুমা গঠনের সিদ্ধান্তে সিলমোহর

প্রসঙ্গত গতকাল অর্থাৎ বৃহস্পতিবার কালীঘাটে বাড়ি থেকে ভার্চুয়ালি কলকাতা ও জেলায় জেলায় পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। বললেন, 'আমি এমনিতে ঠিক আছি। কিন্তু আমার পায়ে একটা চোট আছে। কিছুদিন লাগবে সারতে, ওখানে সংক্রমণ হয়ে গিয়েছে। আমি যদি এখন হাঁটাহাঁটি শুরু করি, তাহলে পরে এটা আবার বাড়বে। ডাক্তারদের বারণ আছে। আপনাদের কাছে সশরীরে উপস্থিত না থাকলে, মানসিকভাবে কিন্তু আমি পৌঁছে গিয়েছে'।

মন্ত্রী ববি হাকিমকে আহিরীটোলা সর্বজনীনের প্রতিমা সংরক্ষণ করার  নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, 'সিকিমের প্রাকৃতিক দুর্যোগের কারণে কালিম্পং এর যে তিনজন মারা গিয়েছেন তাদের পরিবারকে রাজ্য সরকারের পক্ষ থেকে তিন লক্ষ টাকা করে দেওয়া হবে'।

আরও পড়ুন: BJP: রাজ্য নেতাদের ছবিতে জুতো, লাথি! তুমুল বিক্ষোভ এবার বিজেপির সদর দফতরে...

ভার্চুয়ালি কলকাতায় শ্রীভূমি স্পোর্টিং, আহিরীটোলা সার্বজনীন, টালা প্রত্যয়, এন্টালি মাতৃভূমি এবং হাতিবাগান সার্বজনীন এই পুজোগুলি উদ্বোধন করেন তিনি।

এছাড়াও কোচবিহারে  ২৭টি, আলিপুরদুয়ারে  ১৪টি, জলপাইগুড়িতে ৮২টি, দার্জিলিংয়ে  ২১টি, কালিম্পংয়ে ৩টি, উত্তর দিনাজপুরে ৪১টি, দক্ষিণ দিনাজপুরে ২৩টি, মালদহে ৪৪টি, মুর্শিদাবাদে ৩২টি, বীরভূমে ৩৬টি, পশ্চিম বর্ধমানে ৩২টি, পূর্ব বর্ধমানে ৪৩টি, বাঁকুড়ায় ৪২টি, পুরুলিয়ায় ৪০টি, ঝাড়গ্রামে ৩৯টি, পশ্চিম মেদিনীপুরে ৩৩টি, পূর্ব মেদিনীপুরে ৩১টি, নদীয়ায় ৩১টি, হুগলিতে ২৯টি, হাওড়ায়  ২৭টি, উত্তর ২৪ পরগনায় ৬৫টি, দক্ষিণ ২৪ পরগনায় ৪৯টি পুজোর উদ্বোধন করেছেন তিনি।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

 

.