BMC Election: কলকাতার পথেই বিধাননগর! বামেদের একলা চলার সিদ্ধান্তে সিলমোহর মঙ্গলবার?

নির্বাচনের ফলাফল পর্যালোচনা দেখা গেছে যে বামেরা এই মুহূর্তে দ্বিতীয় শক্তি হিসেবে উঠে এসেছে

Updated By: Dec 28, 2021, 12:24 PM IST
BMC Election: কলকাতার পথেই বিধাননগর! বামেদের একলা চলার সিদ্ধান্তে সিলমোহর মঙ্গলবার?
পৌর ভবন বিধাননগর । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিধাননগর পুরভোট হতে চলেছে আগামি ২২ জানুয়ারি। এবার সেই ভোটেও কি কলকাতা মডেলের পুনরাবৃত্তি করতে চলেছে বামফ্রন্ট? কিছু আসন কংগ্রেসের জন্য ফাঁকা রেখে বাকি শক্তিশালী আসনে প্রার্থী দেবে বামফ্রন্ট? এখনও অবধি রাজনৈতিক মহলে এমটাই জল্পনা। মঙ্গলবার দুপুরের বৈঠক থেকে এই সিদ্ধান্তই নিতে চলেছে বামফ্রন্ট। 

কলকাতা পুরসভা নির্বাচনের যে মডেল সেখানে বামফ্রন্টের কলকাতা জেলা নেতৃত্ব সিদ্ধান্ত নেয় যে শক্তিশালী আসনগুলিতে তারা এককভাবে প্রার্থী দেবেন। এই মডেল নিয়ে শুরুতে বিতর্ক হলেও নির্বাচনের ফল প্রকাশের পরে দেখা যায় সাম্প্রতিক অতীতের হিসেবে অভাবনীয় নির্বাচনী সাফল্য পেয়েছে তারা। নির্বাচনের ফলাফল পর্যালোচনা দেখা গেছে যে বামেরা এই মুহূর্তে দ্বিতীয় শক্তি হিসেবে উঠে এসেছে। 

আরও পড়ুন: Royal Bengal Tiger: ঘুমপাড়ানি গুলিতে কাবু, ৬ দিন পর বাগে কুলতলির বাঘ

এই অবস্থায় আগামি জানুয়ারি মাসে হতে চলা চারটি জেলার পুরনির্বাচনে, এই মডেলকেই অনুসরণ করার পক্ষপাতি বেশিরভাগ জেলা। মঙ্গলবার দুপুরে বিধাননগর পুরসভা নির্বাচন সংক্রান্ত বৈঠক থেকে সিদ্ধান্ত নিতে চলেছে উত্তর ২৪ পরগনা জেলা বামফ্রন্ট। এখনও অবধি যা জানা যাচ্ছে তাতে, বিধাননগর পুরসভার ক্ষেত্রে অধিকাংশ জায়গাতেই বামফ্রন্টগতভাবে তারা একক প্রার্থী দেওয়ার পথেই হাঁটবে। কিছু আসন কলকাতার মতই ছেড়ে রাখা হবে কংগ্রেসের জন্য। কংগ্রেস না মানলেও সংযুক্ত মোর্চা হিসেবে অথবা জোট হিসেবে কোনওভাবেই প্রার্থী দেওয়া হবে না বলেই জানা যাচ্ছে। অন্যদিকে কংগ্রেস এই ছেড়ে রাখা আসন নিয়েই সন্তুষ্ট থাকবে নাকি কলকাতার মত তারাও নিজেদের মত আসনে প্রার্থী দেবে সেই বিষয়ে এখনও কোনও কিছুই স্পষ্ট নয়।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.