Dubrajpur | Kanyashree: কন্যাশ্রী টাকা ঢুকলো অন্য ছেলের অ্যাকাউন্টে, বিপাকে দুবরাজপুরের ছাত্রী

দুবরাজপুরের হেতমপুর রাজ গার্লস হাই স্কুলের প্রাক্তন ছাত্রী সুমিত্রা দাসের কন্যাশ্রী টাকা ঢুকলো অন্য এক ব্যক্তির অ্যাকাউন্টে। তাঁর ইচ্ছা কন্যাশ্রীর টাকা পেয়ে পড়াশোনা চালিয়ে যাবেন তিনি। ওই টাকা না পাওয়ায় অভাবের সংসারে ওই ছাত্রী টিউশন পড়তে পারছেন না।

Updated By: Apr 14, 2023, 08:51 AM IST
Dubrajpur | Kanyashree: কন্যাশ্রী টাকা ঢুকলো অন্য ছেলের অ্যাকাউন্টে, বিপাকে দুবরাজপুরের ছাত্রী
নিজস্ব চিত্র

প্রসেনজিৎ মালাকার: কন্যাশ্রী টাকা ঢুকলো অন্য একজন ছেলের অ্যাকাউন্টে। আর এই ঘটনায় বিপাকে আসল ছাত্রী। যদিও টাকা পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন।

স্কুলের সামান্য ভুলের জন্য দুবরাজপুরের হেতমপুর রাজ গার্লস হাই স্কুলের এক ছাত্রীর কন্যাশ্রীর টাকা ঢুকলো অন্য এক ব্যক্তির একাউন্টে। এই ঘটনায় বিপাকে পড়েছেন ওই ছাত্রী এবং তাঁর পরিবার।

দুবরাজপুরের হেতমপুর রাজ গার্লস হাই স্কুলের প্রাক্তন ছাত্রী সুমিত্রা দাসের কন্যাশ্রী টাকা ঢুকলো অন্য এক ব্যক্তির অ্যাকাউন্টে। জানা গিয়েছে ওই ব্যক্তির নাম প্রতাপ সরকার। তাঁর বাড়ি হাওড়ায়। অ্যাকাউন্টের সামান্য একটি অক্ষরের ভুলের জন্য কন্যাশ্রী টাকা পাননি সুমিত্রা দাস। বর্তমানে তিনি হেতমপুর রাজ উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণির কলা বিভাগের ছাত্রী।

তাঁর ইচ্ছা কন্যাশ্রীর টাকা পেয়ে পড়াশোনা চালিয়ে যাবেন তিনি। ওই টাকা না পাওয়ায় অভাবের সংসারে ওই ছাত্রী টিউশন পড়তে পারছেন না। তাঁর বাবা দিনমজুর। ফলে অভাব একটা রয়েছেই ওই ছাত্রীর।

আরও পড়ুন: Bengal Weather Today: চলছে একটানা গরমের নজিরবিহীন স্পেল, তাপপ্রবাহের প্রথম দিনেই শীর্ষে পানাগড়

সে বারবার গিয়েছে স্কুলে, ব্লক অফিসে, এমনকি সিউড়ির অফিসেও গিয়েছে সে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। শুধুই হতাশা নেমে এসেছে ওই ছাত্রীর জীবনে। তাঁর একটাই প্রশ্ন কন্যাশ্রী টাকা তো মেয়েদের পাওয়ার কথা সেটি একটি ছেলের অ্যাকাউন্টে ঢুকলো কি করে? অন্যরা কন্যাশ্রী টাকা পাওয়ায় কিছুটা হলেও ভেঙে পড়েছে একাদশ শ্রেণির ছাত্রী সুমিত্রা দাস। মন ভালো নেই পরিবারের সদস্যদেরও।

আরও পড়ুন: Birbhum: তৃণমূলের পরে এবার বিজেপি, নতুন সাড়ে তিন কোটির পার্টি অফিস উদ্বোধন করবেন অমিত শাহ

যদিও স্কুলের পক্ষ থেকে টিচার ইনচার্জ গৌতমী মুখার্জী জানান, দুবরাজপুর ব্লক অফিসে লিখিত ভাবে জানানো হয়েছে এই সমস্যার কথা। ছাত্রীটি যাতে টাকা পায় তার সমস্ত রকম ব্যবস্থা করা হয়েছে। ‘ওই ছাত্রী যাতে টাকা পায় সেই জন্য ব্যক্তিগতভাবে বিডিওকে জানিয়ে এসেছি’ বলেও জানিয়েছেন তিনি।

দুবরাজপুরের বিডিও রাজা আদক জানান, ‘কন্যাশ্রীর টাকা অন্য অ্যাকাউন্টে চলে গিয়েছে এই অভিযোগটা পেয়েছি। অভিযোগটা জেলাতেও পাঠানো হয়েছে এবং নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। কন্যাশ্রী হিসেবে ওর প্রাপ্য টাকা যেন ওর অ্যাকাউন্টে যায়। আমরা খুব আশাবাদী ওর অ্যাকাউন্টে টাকা পেয়ে যাবে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.