Cyclone in Bengal: আর কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসছে ঝড়! বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও দোসর?

Cyclone in Bengal: কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসছে ঝড়? ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে যাবে তা। ঝড় বয়ে যাবে পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনার উপর দিয়ে। সঙ্গে থাকছে বৃষ্টির আশঙ্কাও।

Updated By: Feb 21, 2024, 04:22 PM IST
Cyclone in Bengal: আর কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসছে ঝড়! বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও দোসর?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসছে ঝড়? ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে যাবে এই ঝড়। ঝড় বয়ে যাবে পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনার উপর দিয়ে। আবহাওয়া অফিসের সূত্রে জানা গিয়েছে, ঘণ্টাখানেকের মধ্যেই ওই ঝড়ের প্রভাবে হাওড়া, নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিও।

আরও পড়ুন: Jaya Ekadashi 2024: অতর্কিত সম্পত্তিলাভ, বিপুল অর্থপ্রাপ্তি, চাকরি ও ব্যবসায়ে অভাবনীয় সুখবর! কাদের সৌভাগ্য তুঙ্গে জয়া একাদশীতে?

হাওড়া, নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় এই ঝড়-বৃষ্টির সঙ্গে রয়েছে বজ্রপাতের আশঙ্কাও।  আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জারি হয়েছে হলুদ সতর্কতাও। 

কেন এরকম? জম্মু-কাশ্মীরে পশ্চিমি ঝঞ্ঝার দরুন সেখানে  বৃষ্টিপাত হচ্ছে, চলছে তুষারপাতও। পাশাপাশি শুরু হয়েছে প্রাকৃতিক দুর্যোগ। এই আবহাওয়া পূর্ব দিক থেকে ক্রমশ উত্তরবঙ্গের দিকে।

এর জেরে আগামী বৃহস্পতিবার শুক্রবারও রাজ্যে বৃষ্টি হবে।  কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু কিছু অঞ্চলে থাকছে হালকা বৃষ্টির আশঙ্কা। শীত বিদায় নিয়েছে। এখন সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, সর্বোচ্চ ৩০ ডিগ্রির কাছাকাছি। সর্বোচ্চ তাপমাত্রা বাড়বে আরও ২ ডিগ্রি।

রাজ্যের কোথায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে? 

আজ বুধবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা ও মাঝারি বৃষ্টি হবে পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায়। বৃহস্পতিবার কার্যত দুর্যোগপূর্ণ আবহাওয়া। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও। উত্তর-দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও পূর্ব ও পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে থাকবে ঝড়ো হাওয়া।

আরও পড়ুন: Shani Surya Yuti: ৩০ বছর পরে শনি-সূর্যের মহাযোগ! কাদের উপর শনির কোপ, কাদের উপর আশীর্বাদ?

আগামিকাল থেকে ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা। নতুন করে আর তাপমাত্রা কমার সম্ভাবনা রইল না। কলকাতা-সহ দক্ষিণের সব জেলাতেই তাপমাত্রা বাড়বে। উত্তরবঙ্গে আজ বুধবার থেকে বৃষ্টি বাড়বে। বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং-সহ পার্বত্য এলাকায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা-মাঝারি বৃষ্টি হবে জলপাইগুড়ি জেলাতেও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.