WB Panchayat Election 2023: ভোটের আগে বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে 'ব্যালট'! কংগ্রেসের অভিযোগে তোলপাড় রায়গঞ্জ

WB Panchayat Election 2023:  তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিধায়ক কৃষ্ণ কল্যাণী বলেন, এটা হচ্ছে নমুনা ব্যালট। প্রার্থী দেখাচ্ছে ওর কত নম্বরে নাম রয়েছে আর ভোটটা কীভাবে দেবে। ত্রিস্তরীয় পঞ্চায়েতে একজন ভোটার ৩ জনকে ভোট দেন। সেটাই নমুনা ব্যালটের মাধ্যমে তাদের দেখানো হচ্ছে

Updated By: Jul 2, 2023, 10:01 PM IST
WB Panchayat Election 2023: ভোটের আগে বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে 'ব্যালট'! কংগ্রেসের অভিযোগে তোলপাড় রায়গঞ্জ

ভবানন্দ সিংহ: চাঞ্চল্যকর অভিযোগ কংগ্রেসের। ভোটের ৫ দিন আগেই রায়গঞ্জে বাড়ি বাড়ি পৌঁছে ব্যালট পৌঁছে দিচ্ছে শাসক দলের কর্মীরা! সেই ব্যালটই বাক্সে ফেলে আসতে বলা হচ্ছে। এরকমই একটি ব্যালট হাতে নিয়ে অভিযোগ করলেন উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত। পাশাপাশি তিনি জানিয়েছেন, বিষয়টি তিনি নির্বাচন কমিশন ও রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়েছেন। পাল্টা তৃণমূলের রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যানীর দাবি, ভোটের আগে প্রচারে গিয়ে পায়ের তলায় মাটি পাচ্ছে না বিরোধীরা। তাই গণতন্ত্রের উত্সবকে কালিমালিপ্ত করতে চাইছে।

আরও পড়ুন-ভোটের দিন আনাচে কানাচে দাঁড়িয়ে থাকবে হাজার হাজার কাজল শেখ, হুঁশিয়ারি তৃণমূল নেতার  

কংগ্রেসের অভিযোগ, শাসকদল ওই ব্যালট লোকজনের হাতে দিয়ে বলছে আগে থেকেই হাতে পাওয়া ওই ব্যালটে ছাপ দিয়ে ভোটকেন্দ্রে নিয়ে যাবে। সেই ব্যালটই বাক্সে ফেলে দিয়ে আসতে হবে। অন্যদিকে, তৃণমূল বিধায়ক কৃষ্ণ কল্য়ানী এনিয়ে বলেন, যে ব্য়ালটের কথা বলা হচ্ছে সেটি নমুনা ব্যালট। মানুষকে বোঝানোর জন্য ওই ব্যালট দেখানো হচ্ছে। ওই ব্যালট নিয়ে প্রশাসনে তরফে বলা হয়েছে, ওই ব্যালটি তাদের নজরে এসেছে। সেই ব্যালট পেপারের যে সিরিয়াল নম্বর সেটি সুরক্ষিত রয়েছে। পুলিসের নজরদারিতে রয়েছে। 

কংগ্রেস জেলা সভাপতি মোহিত সেনগুপ্ত বলেন, ভুয়ো ব্যালট পেপারে ছাপিয়ে তা ভোটারদের কাছে পৌঁছে দিয়েছে শাসকদল। আজ আমাদের প্রার্থী বাড়ি বাড়ি প্রচারে গেলে তিনি দেখতে পান ওইরকম একটি ব্যালট পেপার তৃণমূল কর্মীরা পৌঁছে দিয়ে গিয়েছে। বলা হয়েছে ঘাসফুল চিহ্নে ভোট দিয়ে নিয়ে যাবেন। ভোটের দিন সেটি বাক্সে ফেলে দেবেন। আসল ব্যালটটা নিয়ে আসবেন। এভাবেই মানুষকে বোঝানো হচ্ছে। 

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিধায়ক কৃষ্ণ কল্যাণী বলেন, এটা হচ্ছে নমুনা ব্যালট। প্রার্থী দেখাচ্ছে ওর কত নম্বরে নাম রয়েছে আর ভোটটা কীভাবে দেবে। ত্রিস্তরীয় পঞ্চায়েতে একজন ভোটার ৩ জনকে ভোট দেন। সেটাই নমুনা ব্যালটের মাধ্যমে তাদের দেখানো হচ্ছে। ভোটের ময়দানে নেমে বিরোধীরা বুঝতে পারছেন মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের হৃদয়ে রয়েছেন। তাই ষড়যন্ত্র করছে বিরোধীরা। একটা নমুমা ব্যালট দেখিয়ে মিথ্যা অভিযোগ আনছে তারা।

কংগ্রেস দাবি করছে বিষয়টি তারা নির্বাচন কমিশনকে জানিয়েছে। কিন্তু একরম ব্যালট কী আরও তারা পেয়েছেন? কংগ্রেসের তরফে দাবি করা হচ্ছে একজন সাহস করে ওই ব্যালটের কথা বলতে পেরেছে। বাড়ি বাড়ি এরকম ব্যালট দেওয়া হচ্ছে মানুষ ভয়ে মুখ খুলতে পারছেন না। প্রসঙ্গত, কৃষ্ণ কল্যানী নমুনা ব্যালটের কথা বললেও সেই ব্যালটের সঙ্গে স্ট্রংরুমে থাকা থাকা আসল ব্যালটের সিরিয়াল নম্বর মিলে যাচ্ছে।

এলাকার বিডিও বলেন, সোশ্যাল মিডিয়ায় ওই ব্যালট দেখার পর আমরা ব্যালট পরীক্ষা করে দেখেছি। ওই নম্বরের ব্যালট আমাদের হেফজতে পুলিসি নিরাপত্তায় ও সিসিটিভির নজরদারিতে রয়েছে। এনিয়ে উপতলা থেকে তদন্তের নির্দেশ এলে আমরা তদন্ত করে দেখব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.