Jhargram: রথ দেখা ও কলা বেচা! শিবরাত্রির অনুষ্ঠানে অংশও নিলেন, সঙ্গে লোকসভা ভোটের প্রচারও...

TMC Brigade 2024: মহাকাল পুজোয় ঢাকি উদয়ন গুহ। একেই বোধ হয় বলে, রথ দেখা ও কলা বেচা এক সঙ্গে। শিবরাত্রির অনুষ্ঠানে অংশ নিলেন উদয়ন, পাশাপাশি লোকসভা ভোটের প্রচারও শুরু করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী।

Updated By: Mar 10, 2024, 02:07 PM IST
Jhargram: রথ দেখা ও কলা বেচা! শিবরাত্রির অনুষ্ঠানে অংশও নিলেন, সঙ্গে লোকসভা ভোটের প্রচারও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেই বলে রথ দেখা ও কলা বেচা। শিবরাত্রির অনুষ্ঠানে অংশ নিলেন, একই সঙ্গে লোকসভা ভোটের প্রচারও শুরু করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)। লোকসভা ভোটে দলের ফল যাতে ভাল হয় দেবাদিবেব শিবকে পুজো দিয়ে সেই প্রার্থনাই জানালেন তিনি। দিনহাটা সংহতি ময়দানে তাঁরই উদ্যোগে মহাকাল পুজো ও ১০ দিনের মেলা হচ্ছে।

আরও পড়ুন: Jhargram: ব্রিগেডে না এসে পুরুলিয়ায় কুড়মিদের সভায় ভিড় কেন ঝাড়গ্রামবাসীর?

শনিদুপুরে শোভাযাত্রা-সহকারে আদাবাড়িঘাট থেকে জল নিয়ে আসা হয়। সেই শোভাযাত্রায় পা মেলান মন্ত্রী উদয়ন গুহও। শুধু পা মেলানোই নয়, প্রচারের ঢাকের পাশাপাশি আসল ঢাকও বাজালেন তিনি।

যদিও উদয়ন বললেন, এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। দিনহাটায় প্রচুর শিবভক্ত রয়েছেন, তাই এই পুজোর আয়োজন করা হয়েছে। তবে, পুজোর মাধ্যমে জনসংযোগ তো হয়ই। মুখ্যমন্ত্রী উৎসবে-পরবে সবাইকে নিয়ে শরিক হতে বলেন। তাই এই উদ্যোগ। তিনি দিনহাটার মহাকাল পুজোয় সবসময়ই থাকবেন।

এদিকে আজ, রবিবার কলকাতার ব্রিগেড ময়দানে তৃণমূলের 'জনগর্জন সভা'। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে কর্মী-সমর্থকেরা দলে দলে কলকাতায় এসেছেন।

রাজ্যের বাকি জায়গায় ছবিটা মোটামুটি একই রকম। রবিবার ভোরের আলো ফোটার পরেই কাটোয়া স্টেশন থেকে ট্রেনে করে কলকাতার ব্রিগেডের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন অগণিত কর্মী-সমর্থক। কাটোয়া মহকুমা থেকে শুরু করে কাটোয়া-সংলগ্ন মুর্শিদাবাদ, নদিয়া আবার উত্তরবঙ্গের তৃণমূল কংগ্রেস সমর্থকগণও কাটোয়া স্টেশন থেকে ট্রেন ধরে রওনা দিয়েছেন জনগর্জন সভার উদ্দেশ্যে।

আসানসোল স্টেশন থেকে ট্রেনে করে কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন সমর্থকরা। আসানসোল শিল্পাঞ্চলের পাশ্ববর্তী এলাক থেকে শুরু করে জামুরিয়া, রানিগঞ্জ অন্ডাল, কুলটি, বারাবনি, বার্ণপুর সংলগ্ন এলাকা ছাড়া বাংলা লাগোয়া ঝাড়খণ্ড থেকেও বহু তৃণমূল কংগ্রেস সমর্থকগন ট্রেন ধরে রওনা দিয়েছিলেন জনগর্জন সভার উদ্দেশ্যে। নবদ্বীপ স্টেশন থেকে রেল পথে কলকাতার  উদ্দেশ্যে রওনা দিলেন কালনার পূর্বস্থলীর দক্ষিণ বিধান সভার বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথ। দলীয় পতাকা নিয়ে প্রথম সারিতেই ছিলেন তিনি। মানুষ আসা শুরু করেছে দুর্গাপুর এবং খড়গপুর থেকেও। কালেই বর্ধমান স্টেশন চত্বরে জমায়েত হন তৃণমূল কর্মীরা। মূলত বর্ধমান শহর ও শহর সংলগ্ন এলাকার তৃণমূল কর্মীরা এখানে জমায়েত হন। আগত কর্মীদের জন্য স্টেশন চত্বরে খোলা হয় সহায়তাকেন্দ্র। এখানে তৃণমূল কর্মীদের টিফিন, জল ও ব্যাজ দেওয়া হয়।

ব্রিগেডে জনগর্জন সভার গর্জন শোনা গেলে শহরতলির ট্রেনে। কাতারে কাতারে তৃণমূলকর্মী-সমর্থক ব্রিগেডমুখী। ব্যান্ডেল-হাওড়া, বর্ধমান-হাওড়া কাটোয়া-হাওড়া লোকাল-সহ শহরতলির লোকাল ট্রেনে সকাল থেকে উপচে পড়া ভিড়। তৃণমূল পতাকা নিয়ে স্লোগান দিতে দিতে জেলা থেকে হাওড়ায় সেখান থেকে ব্রিগেড।

আরও পড়ুন: Saturn During Holi: বিরল যোগ! দোলের আগেই শনির কৃপায় এই তিন রাশি ভেসে যাবে টাকার বন্যায়...

দক্ষিণ ২৪ পরগনা ভাঙড় থেকে ক্যানিং থেকে ট্রেনে ও বাসে করে তৃণমূল কর্মী সমর্থক ও বিধায়করা রওনা দিয়েছিলেন ব্রিগেডের উদ্দেশ্যে। এমনকি সুন্দরবনের বিভিন্ন এলাকা থেকেও নদীপথে পারাপার হয়ে ক্যানিং থেকে ট্রেনে চেপে ব্রিগেডের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তৃণমূল সমর্থকেরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.