WB assembly election 2021: 'বাঁকুড়ায় সায়ন্তিকা বহিরাগত', ক্ষুব্ধ Congress থেকে TMC-তে আসা বিদায়ী বিধায়ক

'বাঁকুড়াও তার নিজের মেয়েকেই চায়'।

Updated By: Mar 6, 2021, 08:45 AM IST
WB assembly election 2021: 'বাঁকুড়ায় সায়ন্তিকা বহিরাগত', ক্ষুব্ধ Congress থেকে TMC-তে আসা বিদায়ী বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: আগেরবার কংগ্রেসের টিকিটে জিতে 'ঘর ওয়াপসি'। একুশের ভোটে (WB assembly election 2021) টিকিট না পেয়ে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বাঁকুড়ার বিদায়ী তৃণমূল বিধায়ক শম্পা দরিপা (Shampa Daripa)। ক্ষোভ এতটাই যে, দলের ঘোষিত প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে (Sayantika Banerjee) 'বহিরাগত' বলে আক্রমণ করতেও পিছুপা হলেন না তিনি। যদিও বিধায়কের ক্ষোভকে আমল দিতে নারাজ জেলার তৃণমূল (TMC) নেতৃত্ব।

বাঁকুড়ায় দাপুটে নেত্রী হিসেবে পরিচিত শম্পা দরিপা। ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত তৃণমূল (TMC) পরিচালিত বাঁকুড়া পুরসভার চেয়ারপার্সন ছিলেন তিনি। কিন্তু ২০১৬-র বিধানসভা ভোটে টিকিট পাননি। সেই ক্ষোভেই তৃণমূল ছেড়ে যোগ দেন কংগ্রেসে। বস্তুত, দলবদলের পর বাঁকুড়া থেকে বিধায়ক নির্বাচিত হন শম্পা। এরপর কংগ্রেস ছেড়ে আবার তৃণমূলে। ভেবেছিলেন, একুশের ভোট হয়তো দল তাঁকে প্রার্থী করবে। কিন্তু তা আর হল কই!

আরও পড়ুন: WB assembly election 2021 : 'দলে আমার প্রয়োজন শেষ', টিকিট না পেতেই কান্নায় ভেঙে পড়লেন Arabul

তৃণমূলের প্রার্থীতালিকা দেখে রীতিমতো 'অবাক' হয়ে গিয়েছেন শম্পা দরিপা। বিদায়ী বিধায়কের দাবি, 'আমাকে কথা দেওয়া হয়েছিল। অভিষেক বন্দ্যোপাধ্যায়, পিকে আমাকে স্পেশালি ডেকেছিল। সবার সঙ্গেই কথা হয়েছিল। আমাকে কনফার্ম করা হয়েছিল'।  তিনি বলেন, 'এটা আমার সঙ্গে বারবার করা হচ্ছে। আমাকে পুরসভার চেয়ারম্যান করব বলে করা হয়নি। লোকসভা ভোটের সময়ে নেত্রী নিজে প্রার্থী করার কথা বলেছিলেন। ৩টে পর্যন্ত আমার নাম দেখানোর পর সুব্রত মুখোপাধ্যায়ের নাম দেখানো হয়। আমি এসবে অভ্যস্ত হয়ে যাচ্ছি'।

মাত্র ২ দিন আগে তৃণমূল কংগ্রেসের যোগ দিয়েছেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee)। এবার বিধানসভা ভোটে বাঁকুড়া থেকে তাঁকে প্রার্থী করেছেন দলনেত্রী। শম্পা দরিপার চাঁচাছোলা প্রতিক্রিয়া, 'আমার দলের স্লোগান, বাংলা তাঁর নিজের মেয়েকেই চায়। অথচ তিনি একবারও ভাবলেন না যে, বাঁকুড়াও তার নিজের মেয়েকেই চায়। এই যে বহিরাগত, ২ দিন আগে যোগ দিয়ে আজকে প্রার্থী হয়েছে। কোনওদিন বন্দেমাতরম বলেনি, তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ বলেনি, মানুষের সঙ্গে মেশেনি, তাঁরা কী মানুষের দুঃখ-কষ্ট বুঝতে পারবে'?

আরও পড়ুন: WB Assembly Election 2021: প্রার্থী তালিকা ঘোষণা করলেন Mamata, দেখে নিন কে কোথায় লড়বেন, রইল তালিকা

কী বলছেন জেলার তৃণমূল (TMC) নেতৃত্ব? দলের দিলীপ আগরওয়াল সাফ কথা, 'শম্পা দরিপা একসময়ে বিধায়ক ছিলেন, চেয়ারম্যান ছিলেন। তাঁর মনে ইচ্ছা থাকতেই পারে, বাঁকুড়া বিধানসভা দাঁড়ানোর। তবে মমতা বন্দ্যোপাধ্যায় যে সিদ্ধান্ত নিয়েছেন, তাঁর কথা মেনে আমাদের নির্বাচনের ঝাঁপিয়ে পড়া উচিত'।  তবে  বহিরাগত ইস্যুতে তাঁর পাল্টা প্রশ্ন, 'শম্পা দরিপা নিজেও একবার বড়জোড়া বিধানসভা কেন্দ্রে দাঁড়িয়েছিলেন, তাহলে কি তখন তিনিও বহিরাগত ছিলেন'?

.