WB Panchayat Election 2023: সবচেয়ে বেশি মুর্শিদাবাদে, বাহিনী মোতায়েন নিয়ে কমিশনকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

কেন্দ্র মোট সিআইএসএফ পাঠাচ্ছে ২৫ কোম্পানি। এর মধ্যে সবচেয়ে বেশি দেওয়া হয়েছে উত্তর ২৪ পরগনায় ৯ কোম্পানি। তারপর পুরুলিয়ায় ৬ কোম্পানি।

Updated By: Jun 28, 2023, 03:15 PM IST
WB Panchayat Election 2023: সবচেয়ে বেশি মুর্শিদাবাদে, বাহিনী মোতায়েন নিয়ে কমিশনকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

সুতপা সেন : বাহিনী মোতায়েন নিয়ে কমিশনকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের। ১১ জেলায় CRPF, ৬ জেলায় CISF, ৯ জেলায় BSF পাঠানোর সিদ্ধান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের। সবচেয়ে বেশি বাহিনী মোতায়েন করা হচ্ছে মুর্শিদাবাদে। সবচেয়ে বেশি ভিন রাজ্যের বাহিনী আসছে উত্তরপ্রদেশ ও আসাম থেকে। দুই রাজ্য থেকেই ১০ কোম্পানি করে রাজ্য সশস্ত্র পুলিস আসছে।

সেইসঙ্গে কেন্দ্র মোট সিআইএসএফ পাঠাচ্ছে ২৫ কোম্পানি। এর মধ্যে সবচেয়ে বেশি দেওয়া হয়েছে উত্তর ২৪ পরগনায় ৯ কোম্পানি। তারপর পুরুলিয়ায় ৬ কোম্পানি। বিএসএফ পাঠানো হচ্ছে ৬০ কোম্পানি। তার মধ্যে সবচেয়ে বেশি মুর্শিদাবাদে ১২ কোম্পানি। তারপর কোচবিহারে ১০ কোম্পানি। কমিশন বলেছিল, পঞ্চায়েত ভোটে কোন জেলায় কত সিআরপিএফ, বিএসএফ ও সিআইএসএফ তা ঠিক করুক কেন্দ্র। কারণ, কোন বাহিনী কোথায় যাবে তা বলার কথা নয় কমিশনের। সেটা ঠিক করবে স্বরাষ্ট্র মন্ত্রক। কমিশন শুধুমাত্র জানিয়ে দেবে কোথায় কত বাহিনী পাঠাতে হবে। 

এরপরই কমিশনকে চিঠি লিখে বাহিনী মোতায়েনের বিন্যাস পাঠালো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা,ঝাড়গ্ৰাম ও নদিয়ায় সিআরপিএফ পাঠাচ্ছে কেন্দ্র। কমিশন সূত্রে খবর, আলিপুরদুয়ারের জন্য ৬ কোম্পানি, বাঁকুড়ায় ২৪ কোম্পানি, বীরভূমে ১৯ কোম্পানি, কোচবিহারে ১৪ কোম্পানি, কোচবিহারের ১৪ কোম্পানি, দক্ষিণ দিনাজপুরে ৬ কোম্পানি, দার্জিলিংয়ে ৫ কোম্পানি, হুগলি ১২ কোম্পানি, হাওড়ায় ১০ কোম্পানি বাহিনী চাওয়া হয়েছিল। প্রাথমিকভাবে ৩১৫ কোম্পানি বাহিনী মোতায়েনের জটিলতা কেটেছে। কিন্তু বাকি ৪৮৫ কোম্পানি বাহিনী তা নিয়ে কিছু বলেনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

আরও পড়ুন, Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটের আগেই বাসন্তীতে উদ্ধার বোমা, ভীত এলাকার মানুষ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.