Municipal Election 2022: বিক্ষোভ, বচসা, আক্রান্ত, 'উৎসবের মেজাজ' নয়, সকাল থেকেই উল্টো ছবি পুরভোটে!

শনিবার সকালে তৃণমূলের দলীয় মুখপত্র জাগো বাংলায় তৃণমূল কর্মীদের উদ্দেশ্যে শান্তিপূর্ণ ভোটের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু রবিবার সকাল থেকেই অন্য ছবি।

Updated By: Feb 27, 2022, 08:25 AM IST
Municipal Election 2022: বিক্ষোভ, বচসা, আক্রান্ত, 'উৎসবের মেজাজ' নয়, সকাল থেকেই উল্টো ছবি পুরভোটে!
নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন: রবিবার সকাল থেকেই  রাজ্যের ১০৮টি পুরসভায় নির্বাচন (Municipal Election 2022)। এদিন প্রতিটি বুথই স্পর্শকাতর হিসেবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অন্যদিকে শনিবার সকালে তৃণমূলের দলীয় মুখপত্র জাগো বাংলায় তৃণমূল কর্মীদের উদ্দেশ্যে শান্তিপূর্ণ ভোটের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু রবিবার সকাল থেকেই অন্য ছবি। 

১০৮ পুরসভায় মোট ২,২৭৬টি বুধ রয়েছে। নিরাপত্তার দায়িত্বে মোট ৪৪ হাজার রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে। বুথে বুথে মোতায়েন রয়েছে ইএফআর, এসটিএফ এবং কম্যান্ডো। কিন্তু তারপরেই ভোটগ্রহণ পর্ব শুরুর সময় থেকেই উত্তেজনা বুথে বুথে। ভোটের আগের রাতে কাঁথি পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে বহিরাগতদের জড়ো করার অভিযোগ এসেছে তৃণমূল কংগ্রেসের (TMC) বিরুদ্ধে। কামারহাটি পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের (TMC) দুই গোষ্ঠীর মধ্যে মারপিটের অভিযোগও সামনে এসেছে। 

কোন্নগর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী কৃষ্ণা ভট্টাচার্যকে মারধরের অভিযোগ। অভিযোগের তির তৃণমূলের দিকে। প্রতিবাদে পথ অবরোধে নামে বিজেপি কর্মীরা। বহরমপুর পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে কংগ্রেসের (Congress) পোলিং এজেন্টদের বুথে বসতে বাধা দেওয়ার অভিযোগ। পুরভোটে রাজপুর-সোনারপুরে উত্তেজনা। ১৭ নম্বর ওয়ার্ডে সিপিএম এজেন্ট এবং কংগ্রেস প্রার্থীকে মারধরের অভিযোগ। ৩টি ইভিএম মেশিন ভেঙে দেওয়ারও খবর এসেছে। 

আরও পড়ুন, Municipal Election 2022 Live Update: রাজপুর-সোনারপুরে উত্তেজনা, বুথেই 'আক্রান্ত' CPIM এজেন্ট-কংগ্রেস প্রার্থী

অন্যদিকে, দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় ৩২ টি ওয়ার্ডে ৮২ টি বুথ রয়েছে। সেন্ট টেরিসা গার্লস হায়ার সেকেন্ডারি স্কুল-সহ বিভিন্ন বুথে মকপোলের শেষে শুরু হয়ে গিয়েছে ভোট গ্রহণ পর্ব। প্রসঙ্গত, রবিবার রাজ্যের ২০টি জেলার ১০৮টি পুরসভার ভোটগ্রহণ রয়েছে। সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, ভোটে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। 

উৎসবের মেজাজে ভোট হোক এবং বাড়তি ভোটের জন্য অতি উৎসাহে এমনকিছু করবেন না যাতে বিতর্ক হয়। বিরোধীরা জানে তারা হারবেই, তাই প্রচারে থাকতে প্ররোচনা দিয়ে নাটক করতে পারে। কোনওভাবেই এইসব প্ররোচনায় পা দেবেন না, জাগো বংলায় এমনটাই নির্দেশ দেওয়া হয়েছিল দলীয় কর্মীদের। কিন্তু সকাল থেকে জেলার বুথে ছবি পুরভোটের অন্য চিত্র তুলে ধরছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.