Weather Today: ক্রমশই গরম বাড়ছে কলকাতায়, আর্দ্রতার বাড়বাড়ন্তের মাঝেই স্বস্তির পূর্বাভাস

গরমের অস্বস্তিতে নাজেহাল শহর থেকে গ্রাম। তাপমাত্রা দিন দিন আরও বাড়বে বলে সম্ভাবনা রয়েছে।

Updated By: Mar 29, 2022, 08:49 AM IST
Weather Today: ক্রমশই গরম বাড়ছে কলকাতায়, আর্দ্রতার বাড়বাড়ন্তের মাঝেই স্বস্তির পূর্বাভাস
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বৈশাখের আগেই চাঁদিফাটা গরম রাজ্যে। গরমের অস্বস্তিতে নাজেহাল শহর থেকে গ্রাম। তাপমাত্রা দিন দিন আরও বাড়বে বলে সম্ভাবনা রয়েছে। কলকাতার ক্ষেত্রে তাপমাত্রা একটু বাড়তে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। তবে এর মাঝে কিছুটা স্বস্তির পূর্বাভাসও রয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, একটি নিম্নচাপ অক্ষরেখার জন্য উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। দক্ষিণবঙ্গের ৪ জেলাতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া  দফতর। বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এর পরে তিন দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে পূর্বাভাসে।

আগামী পাঁচ দিন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আগামী দুদিন তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সব হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে বলে খবর৷ 

আজ শহর ও শহরতলির আকাশ পরিষ্কার থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯০ শতাংশ, ন্যূনতম ২২ শতাংশ।

আরও পড়ুন, Dhaniakhali Minor Girl Marriage: বিয়ের তোড়জোড় মা'র, নিজের পায়ে দাঁড়াতে চেয়ে পঞ্চায়েতে অভিযোগ নাবালিকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.